জেনারেল টিক্কা খানের চরিত্রে জায়েদ খান

সিনেমা, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-30 23:21:31

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’-তে যুক্ত হলেন চিত্রনায়ক জায়েদ খান। সোমবার (২৩ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে চলচ্চিত্রটিতে চুক্তিবদ্ধ হন তিনি।

চলচ্চিত্রে তিনি ১৯৭১ সালের পাকিস্তানি সেনাবাহিনীর প্রধান জেনারেল টিক্কা খানের চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন জায়েদ। প্রতিক্রিয়ায় তিনি বলেন, “আমি কয়েকদিন আগে মুম্বাই গিয়েছিলাম। সেখানেই আনুষ্ঠানিকভাবে অডিশন দিই। সেখানে পাশ করার পর আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। বঙ্গবন্ধু নিয়ে নির্মিত ছবিতে আমি অভিনয় করতে পারছি এটা আমার জন্য আনন্দের। তাই মাত্র ১ টাকা পারিশ্রমিকে আমি অভিনয় করছি।”

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মিত হচ্ছে। এটি পরিচালনা করছেন শ্যাম বেনেগাল। আগামী বছরের মার্চে এটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে আছেন আরিফিন শুভ ও শেখ হাসিনা হচ্ছেন নুসরাত ফারিয়া।

এছাড়াও বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা। অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে- খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান), এলিনা (বেগম খালেদা জিয়া)।

এ সম্পর্কিত আরও খবর