সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকী, প্রকাশ্যে ‘অভিযাত্রিক’র ট্রেলার

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 09:05:34

৬০ বছর পরে বড় পর্দায় আসতে চলেছে অপু। ঠিক যেখানে ‘অপুর সংসার’ দিয়ে ‘অপু ট্রিলজি’ শেষ হয়েছিল, সেখান থেকে পরিচালক শুভ্রজিৎ মিত্র শুরু করেছেন ‘অভিযাত্রিক’।

আজ (২ মে) সত্যজিৎ রায়ের ১০০তম জন্মদিন। বিশেষ এই দিনটিতেই ‘অভিযাত্রিক’-এর ট্রেলার প্রকাশ করেছে নির্মাতারা।

‘অভিযাত্রিক’-এ অপুর চরিত্রে অভিনয় করেছেন অর্জুন চক্রবর্তী। অপুর স্ত্রী অপর্ণার চরিত্রে রয়েছেন দিতিপ্রিয়া। অপুর বন্ধু শঙ্করের ভূমিকায় সব্যসাচী চক্রবর্তী।

এছাড়া অর্পিতা চট্টোপাধ্যায়কে লীলা, শ্রীলেখা মিত্রকে রানুর চরিত্রে দেখা যাবে। থাকছে অপুর ছেলে কাজলের চরিত্রটিও।

সত্যজিৎ রায়ের পরিচালিত অপু ট্রিলোজির আগের তিনটি ছবির কথা মাথায় রেখেেই এই ছবিও হয়েছে সাদা কালোতে। বাবা-ছেলের সম্পর্কের স্নিগ্ধতা এবং মায়া ফুটে উঠেছে ট্রেলারে। ছেলে কাজলকে নিয়ে দেশ-বিদেশে ঘুরছেন অপু। সঙ্গী, বন্ধু শঙ্কর।  

অর্জুন চক্রবর্তী সোশ্যাল মিডিয়ায় ছবির ট্রেলার শেয়ার করে লিখেছেন, ‘তাঁর সকল সৃষ্টির মধ্যে দিয়ে তিনি চির অমর। সত্যজিৎ রায়ের জন্মশতবার্ষিকীতে আমাদের শ্রদ্ধার্ঘ্য।’

শুভ্রজিৎ মিত্রের পরিচালনায় ‘অভিযাত্রিক’ ছবিটি এখনও মুক্তি না পেলেও ইতিমধ্যেই বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়েছে। ২৬তম ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছে ছবিটি।

গোয়ায় ‘৫১ তম আইএফএফআই’ তেও দেখানো হয়েছে ‘অভিযাত্রিক’। ছবিটি গিয়েছে আন্তর্জাতিক মঞ্চেও। ২৪তম সাংঘাই চলচিত্র উৎসব ও ৩৮তম মিয়ামি ফিল্ম ফেস্টিভ্যালে মনোনীত হয়েছে ‘অভিযাত্রিক’।

এ সম্পর্কিত আরও খবর