ইরফান খানকে হারানোর এক বছর

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 23:51:29

দেখতে দেখতে কেটে গেলো একটি বছর। মরণব্যাধি ক্যানসারের সঙ্গে দুই বছর লড়াই করে ২০২০ সালের আজকের এই দিনটিতেই না ফেরার দেশে পাড়ি জমান ইরফান খান। আজ প্রয়াত এই তারকার প্রথম মৃত্যুবার্ষিকী।

বাবা প্রথম মৃত্যুবার্ষিকীতে তাঁর একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করে বাবিল লিখেছেন, “কেমো তোমার ভেতরটা নিস্তেজ করে দিয়েছিলো, তাই ছোট ছোট জিনিসের ভেতর তুমি আনন্দ খুঁজে নিতে। যেমন, নিজের টেবিল নিজেই তৈরি করা কিংবা জার্নাল লেখা। সেসবের মধ্যে এক ধরনের আন্তরিকতা ছিলো, সেটি আমি এখনও আবিষ্কার করতে পারিনি। তাঁর একটি লিগ্যাসি ছিলো, আমার বাবার চলে যাওয়ার মধ্য দিয়ে এর সমাপ্তি হয়েছে। এতে দাড়ি পড়ে গেছে। কেউ কখনও তাঁর জায়গা নিতে পারবে না। কেউ কখনও পারবে না।”

“আমার কাছে তিনি দারুণ সেরা বন্ধু, সঙ্গী, ভাই ও বাবা ছিলেন; থাকবেন। তাকে বলছি, জীবন নামের চিরকালের কোলাহলে তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে মিস করি, শাহজাহান-মুমতাজের সব জিনিসের চেয়ে বেশি।”

বাবিলের শেয়ার করা ছবিটি

“আমি এমন একটি মহাকাশ স্মৃতিস্তম্ভ বানাতে চাই, যার মাধ্যমে আমরা একাকী কৃষ্ণগহ্বরের দূরবর্তী অংশে যেতে পারি। এ নিয়ে তুমি বরাবরই কৌতূহলী ছিলে। সেখানে তোমার সঙ্গে যেতে পারতাম, আমরা একসঙ্গেই যেতে পারতাম, হাতে হাত রেখে (শেষ রহস্যের খোঁজে)।”

এ সম্পর্কিত আরও খবর