তারকাদের নিয়ে কুদরতের প্রথম বই ‘তারকাকার’

  • স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

লেখক ও সাংবাদিক কুদরত উল্লাহ ও তার লেখা বইয়ের প্রচ্ছদ, ছবি: সংগৃহীত

লেখক ও সাংবাদিক কুদরত উল্লাহ ও তার লেখা বইয়ের প্রচ্ছদ, ছবি: সংগৃহীত

শিল্প ও সংস্কৃতি, ভাষা সৈনিক, অভিনেতা-অভিনেত্রী এবং সামাজিক কর্মকাণ্ডে নিয়োজিত রেখেছেন এমন ১৩ জন্য ব্যক্তির সাক্ষাৎকারের নানান কথা নিয়ে প্রকাশিত হচ্ছে ‘তারকাকার’। অমর একুশে গ্রন্থমেলায় বইটি নিয়ে আসছেন তরুণ লেখক ও সাংবাদিক কুদরত উল্লাহ।

বই প্রসঙ্গে কুদরত উল্লাহ বলেন, ‘সাংবাদিকতা করার সময় অনেক সাক্ষাৎকার নেওয়া হয়েছিল। যে সাক্ষাৎকারগুলো মূলত পাঠক নন্দিত হয়েছে সেই সব লেখা থেকে বাছাইকৃত ১৩ জনেকে নিয়েই বই প্রকাশের ইচ্ছাটা জেগেছে। তবে এমন ইচ্ছা হুট করেই আসে মাথায়। তার কারণ বইটা স্মৃতি হিসেবে তুলে রাখলাম আমার কাছে। আর পাঠকের কাছে মেলে ধরলাম ভিন্ন এক স্বাদের লেখার আয়োজনে। আশা রাখি অন্য এক কুদরতকে খুঁজে পাবেন এই বইটিতে।'

বিজ্ঞাপন

জানা গেছে, এই বই প্রকাশের মাধ্যমেই সীমাবদ্ধ হচ্ছেন না কুদরত। একই আয়োজনে বইটির ১৩টি পর্ব প্রকাশ করবেন তিনি। ১৩ ফেব্রুয়ারি তথা ১৩ ফাল্গুন সব্যসাচী প্রকাশনা থেকে প্রকাশ হচ্ছে বইটির এই প্রথম পর্ব। পাওয়া যাবে ৫১৮ নং স্টলে। প্রচ্ছদ করেছেন নিপা পান্ডে

উল্লেখ্য, বিগত দিনের বিনোদন সাংবাদিকতায় থেকে নানান ধরণের লেখায় নিজেকে জড়িয়ে রেখেছেন তরুণ লেখক ও সাংবাদিক কুদরত উল্লাহ। বিনোদন সাংবাদিকতার পাশাপাশি নিয়মিত নাটক লিখে নিজের নামের সঙ্গে যুক্ত করেছেন নাট্যকার খেতাবটিও।

ইতোমধ্যেই তার রচিত যে নাটক গুলো প্রচার হয়েছে ‘ভালোবাসি অথবা বাসি না’, ‘রঙ বদল’ এবং প্রচারের অপেক্ষায় আছে ‘প্রেমহীন প্রেমিকা’ ‘ডাকপিয়ন, ‘ভালোবাসি একটু বেশি, মানিব্যাগটি কার? সহ আরও অনেকগুলো নাটক।