মোকাব্বিরের সঙ্গ নেওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ

  • সিনিয়র করেসপেন্ড, সিলেট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

মঙ্গলবার সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণ করেন মোকাব্বির খান/ ফাইল ছবি

মঙ্গলবার সংসদ সদস্য হিসেবে শপথগ্রহণ করেন মোকাব্বির খান/ ফাইল ছবি

সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের সঙ্গ নেওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ করেছে দলটি। শোকজের সন্তোষজনক জবাব না পেলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

মঙ্গলবার (২ এপ্রিল) স্থানীয় এই নেতাদের শোকজ করা হয়। শোকজপ্রাপ্তরা হলেন বিশ্বনাথ উপজেলা বিএনপির সহ-সভাপতি রইছ উদ্দিন মাস্টার, সহ-সভাপতি তাহিদ মিয়া, যুগ্ম-সম্পাদক নাজমুল ইসলাম রুহেল, সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মন্নান রিপন, ধর্মবিষয়ক সম্পাদক এটিএম নুর উদ্দিন, ছাত্রবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান নুর, গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আবুল হোসেন ও জেলা বিএনপির সদস্য জসিম উদ্দিন জুনেদ।

বিজ্ঞাপন

অন্যদিকে, দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় দু্ই উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদাল মিয়া ও সুহেল আহমদ চৌধুরীকে আগেই বহিষ্কার করা হয় দল থেকে। আবদাল মিয়া জেলা বিএনপির উপদেষ্টা ছিলেন, সুহেল ছিলেন সহ-সভাপতি। 

বিএনপি নেতা আলী আহমদ বলেন, ‘শোকজকৃতদের এক সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। জবাব সন্তোষজনক না হলে কিংবা কেউ জবাব না দিলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান মঙ্গলবার সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেছেন। এর আগে গত রোববার তিনি নির্বাচনী এলাকা বিশ্বনাথে নাগরিক সভা করেন। ঐ সভায় বিএনপির শোকজপ্রাপ্ত নেতারা উপস্থিত ছিলেন।