সুনামগঞ্জের সীমান্তবর্তী দুর্গম অঞ্চলে ‘ইত্যাদি’

  • বিনোদন ডেস্ক
  • |
  • Font increase
  • Font Decrease

হানিফ সংকেত

হানিফ সংকেত

প্রাকৃতিক রূপবৈচিত্র্যের অপূর্ব লীলাভূমি সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী দুর্গম অঞ্চল তাহেরপুর উপজেলার টেকেরঘাটে ধারণ করা হলো ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নতুন পর্ব। সবুজ বনানী, পাহাড় আর অসাধারণ নৈসর্গিক দৃশ্যের সঙ্গে সঙ্গতি রেখে সাজানো মঞ্চে উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। তার রচনা ও পরিচালনায় দিনের আলোর পড়ন্ত আভায় শুরু হয় কাজ। এ উপলক্ষে ‘হাওরকন্যা’ সুনামগঞ্জে ছিল উৎসবের আমেজ।

এবারের পর্বে রয়েছে প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত সুনামগঞ্জের ইতিহাস ও ঐতিহ্য আর পর্যটকদের জন্য দর্শনীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। দেওয়ান হাছন রাজা, রাধারমণ দত্ত, দুর্বিন শাহ ও শাহ আব্দুল করিমসহ লোকসাধকদের ওপর রয়েছে একটি তথ্যভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন। এই চার কিংবদন্তির লেখা চারটি গানের অংশবিশেষের সমন্বয়ে একটি গান গেয়েছেন সিলেটের সন্তান শুভ্রদেব ও সেলিম চৌধুরী। এবারের ‘ইত্যাদি’র মূল গান এটাই।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/24/1543060703482.jpg

বিজ্ঞাপন

এয়াড়া সুনামগঞ্জকে নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুরে ও মেহেদীর সঙ্গীতায়োজনে একটি গানে কণ্ঠ দিয়েছেন প্রতীক হাসান ও আনিকা। এর তালে নেচেছেন টেকেরঘাটের স্থানীয় নৃত্যশিল্পীরা।

বিভিন্ন প্রতিবেদনের বিষয়বস্তু হলো- ঢাকার আশুলিয়ার মাইনুল মাজেদিনের ঘড়ি সংগ্রহ, জার্মান প্রবাসী শৌখিন দূরপাল্লার দৌড়বিদ বাংলাদেশের নবাবগঞ্জের শিব শংকর পাল, সুবিধাবঞ্চিত শিশুদের চিকিৎসার জন্য বিভিন্ন বিপণি বিতানের সামনে অর্থ সংগ্রহ করা দুই তরুণ ও দক্ষিণ আফ্রিকার প্রাকৃতির সৌন্দর্য।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Nov/24/1543060728898.jpg

সুনামগঞ্জকে ঘিরে প্রশ্নোত্তর নিয়ে দর্শক পর্বে নির্বাচিত তিনজন আঞ্চলিক ভাষায় অভিনয় করেছেন। এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস নাট্যাংশ। এবারের ‘ইত্যাদি’র উল্লেখযোগ্য শিল্পীরা হলেন আজিজুল হাকিম, রোজী সিদ্দিকী, আব্দুল আজিজ, আব্দুল কাদের, আফজাল শরীফ, কামাল বায়েজিদ, আমিন আজাদ, শবনম পারভীন, জামিল হোসেনসহ অনেকে।

বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আগামী ৩০ নভেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে ‘ইত্যাদি’র এবারের পর্ব। এটি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।