কার্যকর হলো আইসিটিসহ ৪ টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

পদত্যাগপত্র দেওয়ার এক মাস তিন দিন পর কার্যকর হলো চারজন টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগ । তাদের কে  দায়িত্ব থেকে অব্যাহতি দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ রোববার (০৯ ডিসেম্বর) চার মন্ত্রীর পদত্যাগপত্রে অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

যা সোমবার( ১০ ডিসেম্বর) থেকে কার্যকর হলো। অব্যাহতি পাওয়া এই চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং ধর্মমন্ত্রী মতিউর রহমান।

বিজ্ঞাপন

এর আগে গত ৬ নভেম্বর সন্ধ্যায় তাঁরা মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। ওই দিন দুপুরে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই চার টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দেন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম রবিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মোবাইল ফোনে জানান, চার মন্ত্রীর পদত্যাগপত্র রাষ্ট্রপতি অনুমোদন করেছেন। অব্যাহতির প্রজ্ঞাপন রাতেই জারি হতে পারে।

পরে রাতেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।তবে এই চার মন্ত্রণালয়ে নতুন কাউকে দায়িত্ব দেওয়া হয়নি। নিয়মানুযায়ী, কোনো মন্ত্রণালয়ে মন্ত্রী না থাকলে তা প্রধানমন্ত্রীর অধীনে চলে যায়।