ডেঙ্গু প্রতিরোধে খুবিতে মশক নিধন অভিযান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

খুবিতে মশক নিধন অভিযান চলছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

খুবিতে মশক নিধন অভিযান চলছে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ডেঙ্গু প্রতিরোধে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন হলে ফগার মেশিন দিয়ে মশক নিধন অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার (৩১ জুলাই) বিকালে গোটা ক্যাম্পাস জুড়ে এ ফগার মেশিন দিয়ে মশক নিধন অভিযান পরিচালনা করা হয়। প্রথমে খানজাহান আলী হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, খানবাহাদুর আহ্ছানউল্লা হল, অপরাজিতা হল এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে মশক নিধন অভিযান পরিচালনা করা হয়। এছাড়াও শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনসহ ক্যাম্পাসের বিভিন্নস্থানে মশক নিধনে এ অভিযান চালানো হয়।

বিজ্ঞাপন

খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, হলের সহকারী প্রভোস্ট এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত থেকে মশক নিধন কার্যক্রম পর্যবেক্ষণ করেন।

ফগার মেশিন দিয়ে মশক নিধনে সহায়তার জন্য উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান খুলনা সিটি করপোরেশনকে কৃতজ্ঞতা জানিয়েছেন। এদিকে প্রত্যেক হলের নিজস্ব ব্যবস্থাপনায় পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা এবং মশক নিধনের কার্যক্রম পরিচালনার নির্দেশনা দেওয়া হয়েছে। আবাসিক হলের ছাত্র-ছাত্রীদের ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয় সচেতন করার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়া বুধবার (৩১ জুলাই) রাত ১০টায় খানজাহান আলী হলে নিবাসী ছাত্রদের মাঝে এ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে হল প্রশাসনের পক্ষ থেকে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে বলে প্রভোস্ট প্রফেসর ড. সমীর কুমার সাধু জানান।