খুলনায় স্বস্তির বৃষ্টিতেও জলাবদ্ধতা

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

রমজানে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ হওয়ার পর খুলনায় নেমেছে স্বস্তির বৃষ্টি। তবে দু'ঘণ্টার এ বৃষ্টিতে নগরীর নিন্মাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) রাত ১টার পরে খুলনা নগরী ও আশপাশের এলাকায় গুমোট আবহাওয়া কাটিয়ে হঠাৎই প্রচণ্ড বেগে বাতাস বইতে শুরু করে। রাতের আঁধার ভেদ করে শুরু হয় বজ্রসহ বৃষ্টি। বজ্র‌ের মুহুর্মুহু গর্জনে নগরীর চারদিক কেঁপে ওঠে। এরপর শুরু হয় তুমুল বৃষ্টি।

বিজ্ঞাপন

বৃষ্টিতে স্বস্তির পরশ নিয়েছেন নগরবাসী। তবে স্বস্তির এ বৃষ্টিতে ভোগান্তিতে পড়ে নগরবাসী। দু'ঘণ্টা বর্ষণে জলাবদ্ধ হয়ে পড়ে নগরীর প্রধান সড়ক, ফুটপাত ও অপেক্ষাকৃত নিচু এলাকাগুলো। কিছু নিচু এলাকা ও বস্তিঘরে পানি ঢুকে পড়ে।

খুলনায় স্বস্তির বৃষ্টিতেও জলাবদ্ধতা

সরেজমিনে দেখা যায়, স্বস্তির এ বৃষ্টিতে নগরীর প্রধান সড়ক কেডিএ এভিনিউ, রয়েল মোড়, শান্তিধাম মোড়, শামসুর রহমান রোড, গোবরচাকা, দোলখোলা, পিটিআই মোড়, আহসান আহমেদ রোড, বসুপাড়া, লবণচরা, হরিণটানা, মিয়াপাড়া, টুটপাড়া, সোনাডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় হাঁটুসমান পানি জমে যায়। পানির কারণে কিছু এলাকা যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। নদীর জোয়ারের সময়ে এ বৃষ্টিপাত হওয়ায় পানি নামতে সময় লাগবে। দিনে ভাটা হলে পানি নেমে যেতে পারে।

খুলনায় স্বস্তির বৃষ্টিতেও জলাবদ্ধতা

এছাড়া খুলনা ওয়াসার মেগা প্রকল্পের পানি সরবরাহের লাইন বসাতে বারংবার রাস্তা খোঁড়া-খুড়িতে নগরীর অধিকাংশ সড়কের বেহাল অবস্থা। মেরামত না করায় খানাখন্দ ও ছোট বড় গর্তের কারণে দুশ্চিন্তায় পরেছে নগরবাসী। বৃষ্টিতে তলিয়ে যাওয়া ভাঙা ফুটপাত আর খানাখন্দে ভরা রাস্তায় যেকোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

তবে ভারী বর্ষণে নগরীর কিছু এলাকায় পানি সংকট দূর হতে শুরু করেছে বলে শোনা যায়। দীর্ঘদিন পর নলকূপ থেকে ফের পানি ওঠায় এতে স্বস্তির নিশ্বাস ফেলেছে নগরীর মানুষ। কিন্তু বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়ায় আমের কিছু ক্ষতি হয়েছে।

খুলনায় স্বস্তির বৃষ্টিতেও জলাবদ্ধতা

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, দিনভর ৩৭ ডিগ্র‌ি তাপমাত্রার অসহনীয় গরম ছিলে খুলনায়। এ মাসের শেষে আবার তীব্র তাপদাহ বয়ে যেতে পারে। এ বৃষ্টি একদিকে নগরবাসীকে স্বস্তি দিলেও ভোগান্তি হয়েছে নিন্মাঞ্চলে।