অনলাইন গেমিং প্রতিযোগিতা ‘গেম হিরো’

  • সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

দেশে প্রথমবার আন্তর্জাতিক অনলাইন গেমিং প্রতিযোগিতার আয়োজন করেছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি ও এয়ারটেল। রবির মূল বিনিয়োগকারী প্রতিষ্ঠান আজিয়াটা গ্রুপ বারহাদ’র সহযোগিতায় ‘গেম হিরো’নামে এ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

বাংলাদেশসহ শ্রীলঙ্কা, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ায় এ প্রতিযোগিতা আয়োজন করছে আজিয়াটা। চলতি বছরের শেষদিকে এ প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব মালয়েশিয়ায় অনুষ্ঠিত হবে। বাংলাদেশের ‘গেম হিরো’বিজয়ীরা এতে অংশ নেবে। বাংলাদেশ পর্বের বিজয়ীরা আনুমানিক ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের পুরস্কার পাবেন।

বিজ্ঞাপন

এ প্রতিযোগিতায় অংশ নিতে গেমারদের ‘ফ্রি ফায়ার’ গেম খেলতে হবে। এজন্য তাদেরকে (http:/ww/w.gamehero.asia/bd) ওয়েবসাইটে গিয়ে আজিয়াটা গেম হিরো সাবস্ক্রিপশন করতে হবে। সম্পূরক শুল্ক, ভ্যাট ও সারচার্জ বাদে গেমটির সাবস্ক্রিপশন ফি মাত্র পাঁচ টাকা। অনিবন্ধিত না হওয়া অবধি প্রতিদিন এ সাবস্ক্রিপশন নবায়ন করা হবে।

বাংলাদেশে গেম হিরো প্রতিযোগিতা দুটি পর্বে অনুষ্ঠিত হবে। প্রথম পর্বে অংশগ্রহণকারীদেরকে একক খেলোয়াড় হিসেবে খেলতে হবে। তাদের স্কোর স্বয়ংক্রিয়ভাবে একক লিডারবোর্ডে আপলোড হবে।

একক পর্বে শীর্ষ ৪৮ স্কোররদের নিয়ে দ্বিতীয় পর্বের জন্য ১২টি স্কোয়াড গঠন করা হবে। এরপর নভেম্বরে অনুষ্ঠিতব্য ন্যাশনাল চাম্পিয়নশিপের সরাসরি প্রতিযোগিতায় এ ১২টি স্কোয়াডকে আমন্ত্রণ জানানো হবে।