বাবরকে ছাড়াই পাকিস্তান স্কোয়াড!

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটে শেষ কিছু দিনে সবচেয়ে বড় তারকা ধরা হতো বাবর আজমকে। সেই তিনিই কি না এবার দল থেকেই বাদ পড়তে যাচ্ছেন! বাজে ফর্মের কারণে তাকে নিয়ে এই সিদ্ধান্ত নিতে চলেছে পাক নির্বাচকরা। 

পাক সংবাদ মাধ্যমের খবর, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য দল থেকে বাদ পড়তে যাচ্ছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন গঠিত নির্বাচক কমিটি বাবরকে নিয়ে কঠিন এই সিদ্ধান্ত নিয়েছেন। প্রথম টেস্টে হারের কয়েক ঘণ্টা পরই লাহোরে অনুষ্ঠিত হয় এক বৈঠক। সেখানে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মুলতানে প্রথম ইনিংসে ৫৫৬ রান করেও ইংল্যান্ডের কাছে ইনিংস ব্যবধানে হেরেছে পাকিস্তান। এরপর দলটা দ্বিতীয় টেস্টের জন্য তাদের একাদশে বড় ধরনের পরিবর্তনের পরিকল্পনা করছে। যেখানে সবচেয়ে উল্লেখযোগ্য নাম বাবর আজমের।

বাবরের সাম্প্রতিক টেস্ট পারফরম্যান্স হতাশাজনক। ২০২২ সালের ডিসেম্বর থেকে তিনি কোনো টেস্ট ম্যাচে ফিফটিও করতে পারেননি। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে ফ্ল্যাট উইকেটেও দুই ইনিংসে তিনি মোটে ৩৫ রান করেছেন। ২০২৩ সালের শুরু থেকে, বাবরের ব্যাটিং গড় নয়টি টেস্টে ২১-এর নিচে নেমে গেছে।

২০১৯ সালের পর থেকে একটিও প্রথম শ্রেণির ম্যাচ খেলেননি বাবর। দল থেকে বাদ পড়লে বাবরকে ফিরতে হবে আসন্ন কায়েদ-এ-আজম ট্রফিতে ভালো কিছু করে তবেই।