রান উৎসব ভারতের, রিশাদের এক ওভারে ৫ ছক্কা

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

স্যাঞ্জু স্যামসন ব্যাট হাতে যা করলেন তাতেই তৈরি নতুন ইতিহাস

স্যাঞ্জু স্যামসন ব্যাট হাতে যা করলেন তাতেই তৈরি নতুন ইতিহাস

ওয়াট অ্যা শট! ওয়াট অ্যা শট!! ব্রিলিয়ান্ট ব্যাটিং!!!

ভারতের ইনিংসের শুরু থেকে অর্ধেক বেলা পর্যন্ত ধারাভাষ্যকারদের গলায় অনেক অনেকবার এই শব্দগুলো শোনা গেল! পুরোটা সময় জুড়ে ভারত যে ব্যাটিং করলো তাতে বাংলাদেশের কাজ একটাই-বল কুড়িয়ে আনা!

বিজ্ঞাপন

প্রতি ওভারে বাউন্ডারি আর ছক্কার মার। সামনে পিছনে, অফসাইডে অনসাইডে, হুক-পুল, ফ্লিক, সুইপ, স্লগ সুইপ, ব্যাটিংয়ের প্রায় যতগুলো শটস আছে তার সবগুলোরই প্রদর্শনী করলো ভারত।

স্যাঞ্জু স্যামসন ব্যাট হাতে যা করলেন তাতেই তৈরি নতুন ইতিহাস। লেগস্পিনার রিশাদ হোসেনের এক ওভারে ৫ ছক্কা হাঁকান তিনি। প্রথম বলে ডট। তারপর ৬, ৬, ৬, ৬ , ৬। মাত্র দুই ওভারে তার খরচা ৪৬ রান। একটু জানিয়ে দেই রিশাদ তার আগের ম্যাচের খরচ গুনেন ৫৫ রান। দুই ম্যাচে রান ব্যয়ে সেঞ্চুরি করে ফেললেন তিনি!

শুরুতে ওপেনার অভিষেক শর্মা ফিরে যাওয়ার পর স্যাঞ্জু স্যামসনের সঙ্গে জুটিতে অধিনায়ক সূযকুমার যাদব যা করলেন তার একটাই নামÑ দাপট! সেই ব্যাটিং দাপটে শুরুর ৬ ওভারে ভারতের স্কোরবোর্ডে জমা ৮২ রান। শুরুর চার ওভারে কেবল স্পিনার শেখ মাহেদি ছাড়া বাকি তিন বোলারই বেচারা হয়ে রইলেন।

তাসকিনের প্রথম ওভারে খরচা ১৬ রান। তানজিদ হাসান সাকিব অবশ্য ১২ রানে শিকার করলেন ১ উইকেট। ম্যাচে নিজের প্রথম বলেই উইকেট পান সাকিব। তার শর্ট পিচ বলে পুল করতে গিয়ে মিস টাইম করেন অভিষেক শর্মা। ফিরেন মাত্র ৪ রান করে। তবে এই ক্ষতি ভারতকে তেমন সমস্যায় ফেলেনি। মুস্তাফিজুর রহমান তার আইপিএলের পরিচিত মাঠে প্রথম ওভারে খরচা গুনেন ১২ রান। ৪ ওভারে ভারতের সঞ্চয় ৪৭ রান। যাতে বাউন্ডারি ৭টি। ছক্কা দুটি। অর্থাৎ শুরুর ৪৭ রানের মধ্যে ৪০ রানই এলো বাউন্ডারি শটে! এই মহাদাপট নিয়েই সামনে বাড়লো ভারত।

ওপেনার স্যাঞ্জু স্যামসন আগের দুই ম্যাচে স্কোর তেমন বড় করতে পারেননি। সেই দুঃখ ভুললেন সিরিজের শেষ এবং তৃতীয় ম্যাচে। মাত্র ২২ বলে হাফসেঞ্চুরির আনন্দে ভাসলেন এই মারকুটো ব্যাটার। ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় হাফসেঞ্চুরি পান তিনি। বাংলাদেশের বিরুদ্ধে ভারতের কোনো ব্যাটারের টি- টোয়েন্টিতে এটি দ্রততম হাফসেঞ্চুরি।

একদিনে স্যামসন, অন্যপ্রান্তে সূর্যকুমার। কে কার চেয়ে বেশি শট খেলবেন, কার স্ট্রাইকরেট বেশি থাকবে- যেন সেই প্রতিযোগিতায় মেতে উঠলেন দুজনে। মাত্র ৪৪ বলে এই জুটিতে ১০০ রান যোগ হলো। সূর্যকুমার মাত্র ২৩ বলে হাফসেঞ্চুরির আনন্দে ভাসেন।

শুরুর ১০ ওভারে ভারতের স্কোর গিয়ে পৌছাল ১৫২ রানে।