রোনালদোকে নিয়ে বিস্ফোরক মন্তব্য

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো প্রথম ফুটবলার হিসেবে প্রতিযোগিতামূলক ফুটবলে ৯০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন কিছু দিন আগে। তবে সেই তাকে নিয়ে এবার বিস্ফোরক এক মন্তব্য করে বসেছেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা আন্তনিও কাসানো। তিনি জানিয়েছেন রোনালদো নাকি ফুটবল খেলতেই জানেন না!

সাবেক ইতালিয়ান এই ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদে খেলেছেন ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত। রোনালদো মাদ্রিদে পা রাখার এক বছর আগে তিনি ক্লাব ছাড়েন। এরপর তিনি খেলেছেন ২০১৭ সাল পর্যন্ত।

বিজ্ঞাপন

ওদিকে রোনালদো রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫৮ ম্যাচে ৪৫১ গোল করেছিলেন, ইতিহাসের সেরা গোলদাতা বনেছেন ক্লাবটির হয়ে। এরপর খোদ ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও বনে গেছেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে করেছেন ৯০০টি আন্তর্জাতিক গোল।
সেই রোনালদোকেই কি-না কাসানো ধুয়ে দিয়েছেন ‘ফুটবল খেলতে জানে না’ বলে! সম্প্রতি ভিভা এল ফুতবল পডকাস্টে এই কথা জানিয়েছেন তিনি। এখানেই শেষ নয়, এই নিক্তিতে তিনি গনজালো হিগুয়াইন সার্জিও আগুয়েরো, রবার্ট লেভান্ডভস্কি, লুইস সুয়ারেজ, কারিম বেনজেমা, জ্লাতান ইব্রাহিমোভিচদেরও রোনালদোর চেয়ে এগিয়ে রেখেছেন।

তিনি বলেন, ‘রোনালদো ৩০০০ গোল করে ফেলতে পারে। তবে এসবের ধার ধারি না আমি। হিগুয়াইন, আগুয়েরো, বেনজেমা, লেভান্ডভস্কি, ইব্রাহিমোভিচ, সুয়ারেজরা জানে কীভাবে দলের সঙ্গে সমন্বয় করে খেলতে হয়। তারা অনেক কিছুই জানে। তারা রোনালদোর মতো নয়, রোনালদোর মূল লক্ষ্যই হচ্ছে গোল করা।’

রোনালদো অবশ্য এসব অভিযোগ ক্যারিয়ারের শেষ ভাগে এসে কম পাননি। তিনি তার ফর্ম ধরে রেখেছেন এখনও। চলতি মৌসুমে সৌদি প্রো লিগে আল নাসরের হয়ে খেলেছেন ৪ ম্যাচে, ৩ গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে করিয়েছেনও একটি গোল।