ভারত সিরিজেও দারুণ কিছুর প্রত্যাশা মিরাজের

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানকে তাদেরই মাটিতে হারিয়ে এসেছে বাংলাদেশ। তবে সে সিরিজ শেষের দুই সপ্তাহ পর আবারও মাঠে নামবে দল, এবার তাদের প্রতিপক্ষ ভারত। ছন্দ ধরে রাখতে পারলে এই সফর থেকেও দারুণ কিছু পাওয়া সম্ভব, জানিয়েছেন পাকিস্তান বধের নায়ক মেহেদি হাসান মিরাজ।

সে সিরিজে মিরাজ দুই ইনিংসে রান করেছেন ১৫৫, উইকেট তুলে নিয়েছেন ১২টি। দুই ম্যাচে সমান পারফর্ম করে দলকে অবিস্মরণীয় এক সিরিজ জয় এনে দিতে সাহায্য করেছেন তিনি, বনে গেছেন সিরিজ সেরা।

বিজ্ঞাপন

তবে সে সিরিজে দলের বাকি সবাই পারফর্ম করেছেন বেশ। সেটাই মূলত আশা দেখাচ্ছে মিরাজকে। তিনি বলেন, ‘দেখলাম যে গতকালকে ইন্ডিয়া টিম ঘোষণা করেছে। অবশ্য প্রত্যেকটা সিরিজ চ্যালেঞ্জিং এবং আমি মনে করি যেহেতু আমরা সর্বশেষ পাকিস্তানে ভালো করে এসেছি। বেশি গ্যাপ নেই, আশা করি যে আমরা যে পারফর্ম করেছি সবাই, যে ফর্মে আছে সবাই। যদি এভাবে পারফর্ম করতে পারে তাহলে একটা ভালো রেজাল্ট আশা করা যায়।’

মিরাজের আশা আরও এক কারণ ভারতের মাটিতে খেলার অভিজ্ঞতা। তিনি বলেন, ‘ভারত অনেক বড় দল। তাদের বোলার অনেক ভালো, ব্যাটসম্যানরা অনেক ভালো। তবে ওদের যে উইকেটটা থাকে আমরা আগে ওখানে টেস্ট ম্যাচ খেলেছি। আমাদের অভিজ্ঞতা রয়েছে ওখানে উইকেট সম্পর্কে কি রকম হবে।’

ভারতের সফরের শুরুতে হবে টেস্ট সিরিজ। আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম টেস্টটি শুরু হবে। এরপর কানপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ সেপ্টেম্বর। এরপর ৬, ৯ ও ১২ অক্টোবর টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ খেলবে দুই দল।