অধিনায়ক পরিবর্তনের বিষয়ে হস্তক্ষেপ করবেন না পিসিবি সভাপতি

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্রিকেটের মাঠে দীর্ঘদিন ধরেই বাজে সময় পার করছে পাকিস্তান। সম্প্রতি বাংলাদেশের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়েছেন পাকিস্তানি ক্রিকেটাররা এবং পুরো বোর্ডই। এমতাবস্থায় শান মাসুদকে সরিয়ে অধিনায়ক পরিবর্তনের কথাও ভাবছে পিসিবি, এমন গুঞ্জনও শোনা গেছে।

গতকাল (শনিবার) গাদ্দাফি স্টেডিয়ামের নির্মাণকাজ পরিদর্শনে গিয়েছিলেন পিসিবি সভাপতি মহসিন নাকভি। সেখানে তিনি জানান, ‘আমি নেতৃত্ব পরিবর্তনের বিষয়টি নির্বাচক ও কোচদের হাতে ছেড়ে দিয়েছি।’

বিজ্ঞাপন

অর্থাৎ তার এই কথা থেকে প্রকাশ পায় যে, দলের অধিনায়ক কে হবেন বা কাকে দায়িত্ব থেকে সরানো হবে এই বিষয়ে তিনি ব্যক্তিগত কোনো সিধান্ত নিতে চান না।

‘২২ সেপ্টেম্বর থেকে আমাদের একটি কর্মশালা আছে। সেখানে নিজেদের মতামত দেওয়ার জন্য সবাই আমন্ত্রিত। এর পরই সিদ্ধান্ত নেওয়া হবে। আমি জানি যে কোনো ভুল হলে আমাকেই দায় দেওয়া হবে। দল যদি ভালো না খেলে, নির্বাচকরা যদি দল নির্বাচনে ভুল করে অথবা কোচ যদি হেরে যায়, এসবের দায় আমার ওপরই পড়বে।’- এমনটাও বলেন তিনি।

গত বছর ওয়ানডে বিশ্বকাপ ও চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ, টানা আইসিসির দুটি মেগা ইভেন্টে বাজে পারফর্মের পর নতুন করে দল গঠন এবং সংস্কারের কাজে নেমেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। যার পথ ধরেই এবার অধিনায়ক পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।