এবার জিম আফ্রো টি-টেন লিগেও দল পেলেন রিশাদ

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফ্রাঞ্চাইজি ক্রিকেটে একের পর এক ডাক পেয়েই চলেছে রিশাদ হোসেন। চলতি মাসের শুরুর দিকে অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের আসন্ন আসরের জন্য বাংলাদেশের এই তরুণ লেগ স্পিনারকে দলে ভিড়িয়েছে হোবার্ট হারিকেনসে। এক সপ্তাহের মাঝেই এবার আরও এক ফ্রাঞ্চাইজি লিগে রিশাদের নাম। জিম আফ্রো টি-টেন লিগের দল হারারে বোল্টসে ডাক পেলেন রিশাদ।  

বিজ্ঞাপন

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ দারুণ পারফর্ম করেন রিশাদ। ৭ ম্যাচে নেন ১৪ উইকেট, যা আসরের পঞ্চম সর্বোচ্চ। বিশ্বকাপ নিজেকে দারুণভাবে মেলে ধরার পরপরই গ্লোবাল টি-টোয়েন্টিতে ডাক পেয়েছিলেন ২২ বছর বয়সী এই লেগ স্পিনার। তবে তখন (জুলাই) বাংলাদেশে চলমান অস্থির অবস্থা এবং ভিসা জটিলতার কারণে সেখানে খেলা হয়নি রিশাদের। 

এদিকে রিশাদ সরাসরি দলে ভিড়িয়েছে হারারে বোল্টস। আগামী রোববার অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের দ্বিতীয় আসরের প্লেয়ার্স ড্রাফট। এবারের আসরটি শুরু হবে ২৯ সেপ্টেম্বর। ওই সময় বাংলাদেশ দল থাকবে ভারত সফরে। এতেই বিসিবির ছাড়পত্র নিয়ে রিশাদ পড়তে পারেন বাঁধায়। তবে এমনটা না হলে প্রথমবারের মতো ফ্রাঞ্চাইজি অঙ্গনে চলতি মাসেই পা রাখতে যাচ্ছেন তিনি। 

জিম আফ্রো টি-টেন লিগে প্রথম আসরে বাংলাদেশের হয়ে খেলেছিলেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। মুশফিক খেলেছিলেন জোবার্গ বাফেলোজের হয়ে এবং তাসকিন বুলাওয়ে ব্রেভসে।