আমি চেষ্টা করি, আল্লাহ আমাকে সাহায্য করেন: মিরাজ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

পাকিস্তান সফরে দুই টেস্টের সিরিজে বাংলাদেশের নায়কের অভাব নেই। তবে দুই টেস্টেই নায়কের ভূমিকায় থেকেছেন, এমন মুখ স্রেফ একজনই, তিনি মেহেদি হাসান মিরাজ। 

দুই টেস্টেই করেছেন ফিফটি, এরপর বল হাতে দুই টেস্ট মিলিয়ে নিয়েছেন ১২ উইকেট। সিরিজসেরার পুরস্কারটা তিনি ছাড়া আর কার হাতে উঠতে পারত?

বিজ্ঞাপন

তার হাতেই সিরিজসেরার পুরস্কারটা গেছে। সেটা আবার তিনি উৎসর্গ করলেন বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের, অর্থটা দিলেন আন্দোলনে শহীদ হওয়া রিকশাচালকের পরিবারকে। 

ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানালেন তার সাফল্যের রহস্যটা। তিনি বলেন, ‘সত্যি বলতে কি, আলহামদুলিল্লাহ; আমি চেষ্টা করি, আল্লাহ আমাকে সাহায্য করেন। যদি একজন মানুষ কোনো কিছু চেষ্টা করে, আর এর জন্য কঠোর পরিশ্রম করে, তাহলে সে সাফল্য পাবেই।’

ক্যারিয়ারে টেস্ট সিরিজে সিরিজ-সেরা হওয়ার কীর্তি এ নিয়ে দ্বিতীয় বারের মতো দেখালেন মিরাজ। প্রথমটা ছিল ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে, সে সিরিজ দিয়েই তার অভিষেক হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে। দুটো সিরিজ সেরার মাঝে কোনটা সেরা, সে বিষয়ে এখনও দ্বন্দ্বে পড়ে আছেন মিরাজ।

তিনি বলেন, ‘দুইটা সিরিজ সেরার কথা বললেন আপনি। দুটোই আমার জীবনের অনেক বড় মুহূর্ত। একটাকে আলাদা করতে পারব না, দুটোই অনেক বড় সাফল্য। ইংল্যান্ডের বিপক্ষে আমার অভিষেক সিরিজ ছিল, তাঁদেরকে প্রথম বারের মতো হারিয়েছিলাম। আর এটা প্রতিপক্ষের মাটিতে প্রথম সিরিজ সেরার পুরস্কার। এখানে ব্যাট আর বল হাতে অবদান রাখতে পারব, সেটা কল্পনাও করিনি। তো দুটোই আমার জন্য বেশ স্পেশাল।’