ইতিহাস গড়তে শান্তদের চাই ৩০ রান

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথম ইনিংসে বড় সংগ্রহ পেলেও দ্বিতীয় ইনিংসে সাকিব-মিরাজের স্পিনের সামনে টিকতেই পারলো না পাকিস্তান। সবকটি উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে স্বাগতিকদের সংগ্রহ ১৪৬ রান। এতেই ইতিহাস গড়তে নাজমুল হোসেন শান্তর দলের প্রয়োজন স্রেফ ৩০ রান।

৬ উইকেটে ৪৪৮ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে শান মাসুদের দল। জবাবে মুশফিকের সেঞ্চুরি ও চার ফিফটি প্রথম ইনিংসে ৫৬৫ রানের বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। এতে ১১৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে স্বাগতিকরা। সেখানে বাবর-রিজওয়ানরা ১৪৬ রানে অলআউট হয়ে গেলে রাওয়ালপিন্ডি টেস্টে জয়ের জন্য কেবল ৩০ রানের লক্ষ্য পেল মুশফিক-লিটনরা।

বিজ্ঞাপন

এর আগে পাকিস্তানের বিপক্ষে ১৩টি টেস্ট খেলেছে বাংলাদেশ। যেখানে তারা হেরেছে ১২টি ম্যাচেই, একটি ম্যাচ হয়েছে ড্র। এতেই ১৪তম ম্যাচে ইতিহাস গড়ার একদম দুয়ারে নাজমুল হোসেন শান্তর দল। 

চতুর্থ দিনের শেষদিকে এসে ৫৬৫ রানে অলআউট হয় বাংলাদেশ। পরে ১ উইকেটে ২৩ রান তুলে গতকালের খেলা শেষ করে পাকিস্তান। পরে আজকের (রোববার) পঞ্চম ও শেষদিনে সাকিব ও মিরাজের স্পিন ঘূর্ণিতে কুপোকাত স্বাগতিকরা। দলীয় ফিফটি পেরোনো ইনিংস খেলেছেন রিজওয়ান (৫১)। এর আগে প্রথম ইনিংসে দলের সর্বোচ্চ ১৭১ রানও এসেছিল তার ব্যাটেই। 

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের হয়ে তিনটি করে উইকেট নেন সাকিব ও মিরাজ। একটি করে নেন তিন পেসার শরিফুল, হাসান ও নাহিদ।