সাদমান-মুমিনুলের জুটিতে বাংলাদেশ এখন চালকের আসনে

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দিনের শুরুতেই জাকির হাসান ও অধিনায়ক নাজমূল হোসেন শান্তর উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে গিয়েছিল বাংলাদেশ। তবে রাওয়ালপিন্ডিতে তৃতীয় দিনের প্রথম সেশনের বাকি অংশটা নিজেদের নামে করে নিল সফরকারীরা। সাদমান ইসলাম ও মুমিনুল হকের সুবাদে। মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে তাদের জুটি অপরাজিত আছে ৮১ রানে। এতে ৪৮ ওভারে ২ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৩৪ রান। সফরকারীরা পিছিয়ে আছে ৩১৪ রানে। 

টেস্ট ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে সাদমান অপরাজিত আছেন ৫৩ রানে। ২৮ মাস পরে ফরম্যাটে ফিরেই ফিফটি হাঁকালেন এই বাঁহাতি ব্যাটার। এদিকে ৬৬ বলে মুমিনুল ব্যাট করছেন ৪৫ রানে।

বিজ্ঞাপন

এর আগে তৃতীয় তিনের খেলার শুরুর দিকে ১৭তম ওভারে জাকির (২৪) ফেরেন নাসিম শাহের বলে। পাকিস্তানের ইনিংসের ইনিংসে প্রথম উইকেটটি এসেছিল এই জাকিরের দারুণ এক ক্যাচে। এবার তিনি ফিরলেন স্বাগতিকদের উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের অসাধারণ এক ক্যাচে।

পরে আরেক ওপেনার সাদমানকে নিয়ে চাপ সামলে ওঠার পথেই এগোচ্ছিলেন অধিনায়ক শান্ত। তবে দলীয় ৫৩ রানের মাথায় খুররম শেহজাদের বলে বোল্ড হয়ে সাজঘরের রাস্তা মাপেন তিনি। তার ব্যাটে আসে ১৬ রান।

তবে চাপ সামলে পিচে থিতু হয়ে দারুণ ছন্দে এগোচ্ছেন সাদমান ও মুমিনুল। এতে বড় সংগ্রহের স্বপ্নই দেখছে নাজমুল হোসেন শান্তর দলটি।

এর আগে ৬ উইকেটে ৪৪৮ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। সেখানে দলীয় সর্বোচ্চ ১৭১ রান করে অপরাজিত ছিলেন রিজওয়ান। এছাড়া সৌদ শাকিল করেন ১৪১ রান এবং সাইম আইয়ুবের ব্যাটে আসে ৫৬ রান। বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন শরিফুল ও হাসান, একটি করে নিয়েছেন মিরাজ ও সাকিব।