‘আন্দোলনে যারা মারা গেছে তাদের পরিবারের জন্য আমার দোয়া’

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরকার পতনের পর দেশের সব বিভাগেই দেখা যাচ্ছে পরিবর্তন। দেশের ক্রীড়াঙ্গনেও এর প্রভাব স্পষ্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এর ব্যতিক্রম নয়। বিগত কয়েক দিন ধরেই শোনা যাচ্ছে, দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার সভাপতির পদ ছাড়বেন নাজমুল হাসান পাপন।

বড় পরিবর্তন আসছে বাংলাদেশ দলের কোচিং প্যানেলেও। ইতিমধ্যে আজ বিসিবির পরিচালকের পদ ছেড়েছেন জালাল ইউনুস। নিজের পদ থেকে সরে দাঁড়াতে পারেন বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।

বিজ্ঞাপন

আজ (সোমবার) নিজেই এই বিষয়ে মুখ খুললেন তিনি। বোর্ড যদি চায় তাহলে টাইগারদের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করবেন তিনি। আজ পাকিস্তানের বিপক্ষে টেস্ট পূর্ববর্তী সংবাদ সম্মেলনে কথা বলেছেন হাথুরুসিংহে।

‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডে কি হচ্ছে সেটা আমি জানি না। যতদিন বিসিবির সঙ্গে আমার চুক্তির মেয়াদ আছে ততদিন আমি দায়িত্ব পালন করে যেতে চায়। বোর্ড যদি বদলে যায় এবং পরিবর্তন আসে তাতে আমার সমস্যা নেই। তারা যদি আমাকে দায়িত্ব চালিয়ে যেতে বলে, আমাকে নিয়ে খুশি থাকে তাহলে আমিও খুশি মনে কাজ করে যাব।’

সাম্প্রতিক সময়ে দেশে ঘটে যাওয়া ছাত্র আন্দোলন সম্পর্কে অবগত আছেন তিনি। এমনকি অনাকাঙ্ক্ষিত এইসব ঘটনাবলি সম্পর্কে দুঃখ প্রকাশ করেছেন হাথুরুসিংহে।

‘আন্দোলনে যারা মারা গেছে তাদের পরিবারের জন্য আমার দোয়া এবং ভালোবাসা। সময়টা খুবই কঠিন ছিল। যা আমাকে আবেগতাড়িত করেছে। আমি আশা করি শিক্ষার্থীদের প্রশ্নগুলোর উত্তর আসবে। এটি একটি অভূতপূর্ব ঘটনা। আশা করছি দেশ আবার স্বাভাবিক অবস্থায় ফিরে যাবে।’

পাকিস্তান সফরে বাংলাদেশ দল ভালো কিছু করলে সেটা দেশের মানুষের মানসিক অবস্থার কিছুটা ইন্নতি হবে, দেশের মানুষ ক্রিকেটের মধ্যে নিজেদের আনন্দ ফিরে পাবে, এমনটাই মনে করেন হাথুরুসিংহে।

‘ছেলেদের সামনে দেশের মানুষের মন মানসিকতা ভালো করার সুযোগ থাকছে। আমরা জানি, খেলাধুলার মাধ্যমে সবাইকে ঐক্যবদ্ধ করা ও আশা দেখানো যায়। এখানে জিততে পারলে অবশ্যই বাংলাদেশের ক্রিকটপ্রেমীদের জন্য দারুণ কিছু হবে।’