জয়ের চোটের সবশেষ অবস্থা নিয়ে যা জানালেন বিসিবি ফিজিও

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চার দিন আগে গত ১৪ আগস্ট পাকিস্তান এ দলের বিপক্ষে চারদিনের ম্যাচে চোট পান মাহমুদুল হাসান জয়। তার চোট নিয়ে গতকাল (শনিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক আনুষ্ঠানিক বক্তব্যে জানিয়েছিলেন, ‘ডান কুঁচকিতে ফিল্ডিং করতে গিয়ে ব্যথা পেয়েছে মাহমুদুল। সুস্থ হতে তিন সপ্তাহ সময় লাগবে।’ এতেই সবাই ধারণা করে নেয় আসন্ন পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকে ছিটকে গেলেন জয়। তবে দিন পেরোতেই বিসিবি ফিজিও বায়েজেদুল ইসলাম জানালেন ভিন্ন কিছু। জয়ের চোটের সবশেষ অবস্থা অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেন এই ২৩ বছর বয়সী ডানহাতি ব্যাটার। 

বিজ্ঞাপন

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টটি শুরু হবে ২১ আগস্ট, রাওয়ালপিন্ডিতে। পরে ৩০ আগস্ট একই মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্টটিও। সিরিজের দ্বিতীয় টেস্ট শুরু হতে এখনো ১২ দিন দেরী। তাই জয়ের চোটের সবশেষ অবস্থা জানিয়ে বিসিবি ফিজিও জানান, দ্বিতীয় টেস্টের আগেই সম্ভবত ফিট হয়ে উঠবেন জয়। 

বাংলাদেশ দল এই মুহুতে অবস্থান করছে ইসলামাবাদে। সেখানেই আছে বাংলাদেশ এ দলও। সেই দল ছেড়ে জয়ের এখন থাকার কথা ছিল জাতীয় দলের সঙ্গে, অনুশীলনে। তবে চোটের কারণে সেটি এখনই হয়ে উঠেছে না। 

আজ (রোববার) বিসিবির দেওয়া এক অফিশিয়াল বিবৃতিতে বায়েজেদুল ইসলাম বলেন, বাংলাদেশ এ দলের হয়ে ১৪ আগস্ট পাকিস্তান এ দলের বিপক্ষে চারদিনের ম্যাচে খেলার সময় জয় ডান কুঁচকিতে ব্যথা অনুভব করেছিলেন। তার একটি এমআরআই করা হয়েছে এবং শারীরিক মূল্যায়ন করা হয়েছে এবং সেখানে থেকেই তা নিশ্চিত হয়েছে, তার ডান কুঁচকিতে গ্রেড-১ অ্যাডক্টর স্ট্রেন রয়েছে। 

প্রাথমিকভাবে এই ধরণের চোট থেকে সেরে উঠার সময় ভাবা হচ্ছিল প্রায় তিন সপ্তাহ। তবে বিসিবি ফিজিও জানালেন, ১০ থেকে ১৪ দিনের মধ্যেই ফিট হয়ে উঠবেন জয়। এতেই খেলতে পারেন সিরিজের দ্বিতীয় টেস্টে।