নর্দার্ন টেরিটরিকে হারিয়ে ফাইনালে আকবর আলীরা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

টপ এন্ড টি-টোয়েন্টির সেমিফাইনালে আজ বাংলাদেশ এইচপি দল মুখোমুখি হয়েছিল নর্দার্ন টেরিটরির। সেই ম্যাচে বাংলাদেশ জিতেছে ২১ রানে। এই জয়ের ফলে প্রতিযোগিতার ফাইনালেও চলে গেছে আকবর আলীর দল।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ দ্বিতীয় ওভারেই ওপেনার জিশান আলমকে হারায়। আরেক ওপেনার তানজিদ তামিম ১১ বলে ১৬ রান করে আউট হন। ওপাশে বেশ ধীরগতির ব্যাটিং করেছেন পারভেজ হোসেন ইমন, খেলেছেন ২৩ বলে ১৭ রানের ইনিংস।

বিজ্ঞাপন

আফিফ হোসেন ১৬ বলে ২২ রানের ইনিংস খেলেছেন, তবে তার ইনিংসও বড় হয়নি। এরপর আকবর আলীও ৮ বলে ৫ রান করে বিদায় নেন, ৭৭ রানে ৫ উইকেট খুইয়ে ফেলে বাংলাদেশ।

এরপর শামীম পাটোয়ারী আর মাহফুজুর রহমান রাব্বির ৪৯ রানের জুটি বাংলাদেশকে আবারও লড়াইয়ে ফেরায়। শামীম ৩৪ বলে ৪১ করে বিদায় নিলেও রাব্বি ছিলেন শেষ পর্যন্ত ২০ বলে ২১ রান করে অপরাজিত। বাংলাদেশ তাতে ইনিংস শেষ করে ১৩৮ রানের পুঁজি নিয়ে।

বোলিংয়ে নেমে নর্দার্ন টেরিটরির প্রথম উইকেট পেতে বাংলাদেশকে ইনিংসের সপ্তম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। এরপর আলিস আল ইসলাম ফেরান ডার্সি শর্টকে। নর্দার্ন টেরিটরির চাপে পড়া শুরু এরপর। তাদের চেপে ধরেন রাকিবুল হাসান আর রিপন মণ্ডল। দুজন মিলে দ্রুতই দুটো করে উইকেট তুলে নিলে ৭১ রানে ৫ উইকেট খুইয়ে বসে এনটি। এরপর থেকে সময় যত গড়িয়েছে, ম্যাচ থেকে একটু একটু করে ছিটকে গেছে দলটা। এরপর শেষমেশ ইনিংস শেষ করে ৯ উইকেট হারিয়ে ১১৭ রান তুলে। ইনিংস সর্বোচ্চ ৩ উইকেট নেন রিপন।

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স। পাকিস্তান শাহিনসকে অন্য সেমিফাইনালে হারিয়ে তারা পৌঁছে গেছে ফাইনালে।