পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের প্রশংসায় ভাসালেন মুশফিক

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এবারই প্রথম আন্তর্জাতিক কোনো ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ দল। আগস্টের ২১ তারিখ থেকে পাকিস্তানের মাটিতে তাদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দীর্ঘদিন পর জাতীয় দলের হয়ে মাঠে নামবেন মুশফিকুর রহিম। তাকে ঘিরে সমর্থকদের প্রত্যাশাও অনেক।

মূল সিরিজের আগে পাকিস্তান শাহীনসদের বিপক্ষে চারদিনের একটি টেস্ট ইয়াচ খেলেছে বাংলাদেশ। সেই ম্যাচের স্কোয়াডেও ছিলেন অভিজ্ঞ মুশফিক। স্বাগতিকদের বিপক্ষে মূল টেস্ট সিরিজ খেলতে নামার আগে আজ (শনিবার) গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সেখানে নিজেদের সার্বিক প্রস্তুতি সম্পর্কে কথা বলেছেন টাইগার এই উইকেটকিপার-ব্যাটার। দলে তরুণদের কথা বলতে যেয়ে পাকিস্তানের নতুন প্রজন্মের ক্রিকেটারদের বেশ সুনাম করেছেন মুশফিক।

স্বাগতিক তরুণদের প্রশংসায় টাইগার তারকা বলেছেন, ‘পাকিস্তানের এখন পর্যন্ত সব কিছু দারুণ। যদিও ম্যাচটা আমাদের পক্ষে আসেনি। আবহাওয়াও কিছুটা বাঁধ সেধেছে। আমার মতে, পাকিস্তান শাহিনস অনেক ভালো খেলেছে। বিশেষ করে উমার ভাই অসাধারণ খেলেছে। নাসিম ভাই, মোহাম্মদ আলি, মীর হামজাও বিভিন্ন ধাপে ভালো বোলিং করেছেন। আমাদের ‘এ’ দলে বেশ কয়েকজন তরুণ ছেলে আছে। আমি নিশ্চিত তারা এখন থেকে অনেক শিখতে পেরেছে।’

নিজেদের ব্যাটিং নিয়ে কিছুটা আক্ষেপ আছে মুশফিকের মনে। আশানুরূপ পারফর্ম করতে পারেননি তিনি নিজেও। দলের ক্রিকেটারদের ব্যাটিংটা আরেকটু উন্নতি করা লাগবে এবং এখানে কাজ করার জায়গা আছে বলে মনে করেন তিনি।

‘কয়েক দিন ভারী বর্ষণের কারণে ম্যাচটা বাধাপ্রাপ্ত হয়েছে। আমরা যথাযথ অনুশীলন করতে পারিনি। প্রথম কয়েক দিনে শুধু একটি নেট সেশন হয়েছিল। তো এটিও আদর্শ নয়। তবে মাঠে আমি সেরাটা দিয়ে চেষ্টা করেছি। প্রথম ইনিংসে আমাদের পক্ষে ছিল না। দ্বিতীয় ইনিংসের আগে নেটে আমি আঙুলে ব্যথা পেয়েছিলাম। তাই ব্যাটিং করিনি। আশা করি, দ্রুতই সেরে উঠব এবং প্রথম টেস্ট খেলব।’

রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট থেকে শুরু হচ্ছে প্রথম টেস্ট। করাচিতে ৩০ আগস্ট থেকে শুরু সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। উল্লেখ্য যে, এই ম্যাচগুলো আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।