পাকিস্তান সিরিজ শেষ মাহমুদুল হাসান জয়ের

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ২১ আগস্ট থেকে পাকিস্তানের মাটিতে তাদের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। দুই ম্যাচের এই সিরিজে বাংলাদেশ স্কোয়াডে ছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়। কিন্তু চোটের কারণে আসন্ন সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি এই টাইগার ওপেনারের।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক আনুষ্ঠানিক বক্তব্যে জানিয়েছেন, ‘ডান কুঁচকিতে ফিল্ডিং করতে গিয়ে ব্যথা পেয়েছে মাহমুদুল। সুস্থ হতে তিন সপ্তাহ সময় লাগবে।’

বিজ্ঞাপন

জয়ের সুস্থ হতে যদি কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগে, এক্ষেত্রে দুটি টেস্ট ম্যাচই মিস করবেন তিনি।

মূল সিরিজের আগে পাকিস্তানের বিপক্ষে ইসলামাবাদে অনানুষ্ঠানিক একটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেই ম্যাচেও বেশ ভালো ফর্মে ছিলেন মাহমুদুল হাসান জয়। প্রথম ইনিংসে। পাকিস্তান-এ দলের বিপক্ষে ৬৫ রান এসেছে তার ব্যাট থেকে। এরপরই চোটে পড়েন তিনি। যার ফলে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে আর নামা হয়নি তার।

এর আগে অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাই পারফরম্যান্স দলের হয়েও ছন্দে ছিলেন জয়। পাকিস্তান শাহিনসের বিপক্ষে দ্বিতীয় চার দিনের ম্যাচে দুই ইনিংসে যথাক্রমে ৬৯ ও ৬৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও ছিল দারুণ। ২১ রান খরচে ৫ উইকেট তুলে নিয়ে দলের জয়ে পালন করেছেন বড় ভূমিকা।

জয়ের পরিবর্তে দলে কাকে সুযোগ দেওয়া হবে তা আগামীকাল (রবিবার) জানানো হবে, এমনটাই বলা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। নির্বাচকেরা আপাতত জাতীয় দলের ফিজিও বায়েজেদুল ইসলামের জয়ের রিপোর্ট দেওয়ার অপেক্ষায় আছেন।