আইসিসির সঙ্গে ‘ইতিবাচক’ আলাপ চলছে বিসিবির

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আর দুই মাসও বাকি নেই। এই সময় সব আয়োজন শুরু হয়ে যাওয়ার কথা থাকলেও তাতে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি। তাই বিশ্বকাপটা বাংলাদেশে আয়োজন হবে কি না, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারছে না আইসিসি।

তবে দুই পক্ষের আলাপ এখনও চলছে। গতকাল ১৫ আগস্ট ডেডলাইন ছিল বিশ্বকাপ নিয়ে আইসিসির সিদ্ধান্ত নেওয়ার। এই সময়ে সিদ্ধান্ত আসেনি কোনো। এই বিষয়ে এখনও বিসিবির সঙ্গে আইসিসির আলাপ চলছে। প্রধান নির্বাহী অফিসার নিজামউদ্দীন চৌধুরী সুজন জানিয়েছেন, ইতিবাচকভাবেই এগোচ্ছে এই প্রক্রিয়া। 

বিজ্ঞাপন

বাংলাদেশের চলমান পরিস্থিতি আরও কিছু বাড়তি সময় নিয়ে পর্যবেক্ষণের জন্য আইসিসিকে অনুরোধ করেছে বিসিবি। আইসিসিরও সায় আছে তাতে। তাদের আশা শিগগিরই পরিস্থিতি আরও উন্নতির দিকে যাবে। দুই পক্ষের আলোচনাটা এখনও চলছে সে কারণেই। 

নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘১৫ আগস্ট একটা ডেডলাইন ছিল আইসিসির। তারা আরও কিছু সময় দেখবেন সম্ভবত। আমরা এখনও যোগাযোগ চালিয়ে যাচ্ছি। বিষয়টা ইতিবাচকভাবেই এগোচ্ছে।’

চলমান পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজনের সবচেয়ে বড় অন্তরায় হচ্ছে বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি। তবে বিশ্বকাপের সময় আরও দেড় মাস বাকি। তার ওপর সে সময় বাড়তি নিরাপত্তা দেবে বলে বিসিবিকে আশ্বস্ত করেছে বাংলাদেশ সেনাবাহিনী। 

বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির কারণে নিজ দেশের নাগরিকদের ওপর বাংলাদেশ সফরে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে বেশ কিছু দেশ। মূল তিনটি দেশ হচ্ছে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া, যারা আবার আসছে বিশ্বকাপেও খেলবে। তাই এই নিষেধাজ্ঞা সরানোর বিষয়ে কাজ করাটা জরুরি। সে বিষয়ে অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে কাজ করছে বিসিবি।