প্যারিস অলিম্পিকে শনিবার নামছেন স্প্রিন্টার ইমরানুর ও সাঁতারু সোনিয়া 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকে বাংলাদেশি অ্যাথলেট অংশ নেন পাঁচজন। এর মধ্যে ইতিমধ্যেই বিদায় নিয়েছেন শুটার রবিউল ইসলাম, আর্চার সাগর ইসলাম ও সাঁতারু সামিউল ইসলাম রাফি। এতেই সবার নজর এখন বাকি দুইজনের দিকে। সেই দু'জনই নিজেদের ইভেন্টে নামছেন আগামীকাল (শনিবার)। ১০০ মিটার স্পিন্টে অংশ নেবেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান এবং মেয়েদের ৫০ মিটার ফ্রি-স্টাইলে নামবেন সাঁতারু সোনিয়া খাতুন। 

প্যারিস অলিম্পিকে বেগুনী ট্র্যাকের সাক্ষীর হবার পথে দেশের একমাত্র অ্যাথলেট ইমরানুর। ১০০ মিটার স্পিন্টে ৬ নম্বর হিটে প্যারিসের স্ট্যাড দে ফ্রান্স স্টেডিয়ামে নামবেন তিনি। তার ইভেন্টটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ৩টা ১৫ মিনিটে। 

বিজ্ঞাপন

এদিকে এর মিনিট দশেক আগে মেয়েদের সাঁতারের ৫০ মিটার ফ্রি-স্টাইলে নামবেন সোনিয়া খাতুন। এই ইভেন্টে তার সেরা টাইমিং ৩০.১১ সেকেন্ড। সেটি ছাড়িয়ে অলিম্পিকে টিকে থাকার লড়াইয়েই নামবেন তিনি।

ইমরানুর প্রথমবারের মতো ওয়াইল্ড কার্ড নিয়ে নামছেন প্যারিস অলিম্পিকের অ্যাথলেটিকস ট্র্যাকে। ২০২৩ সালের জানুয়ারিতে এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্সে ৬০ মিটার ইভেন্টে সোনা জিতেছিলেন ইমরানুর। তবে অলিম্পিকের সবচেয়ে আকর্ষণীয় এই ১০০ মিটার স্পিন্টে ঐতিহাসিক  কিছুর সাক্ষীর স্বপ্ন নিয়েই কাল নামছেন ৩১ বছর বয়সী এই দৌড়বিদ।  

এখন থেকে ঠিক বছর খানেক আগে বুদাপেস্টে বিশ্ব অ্যাথলেটিকসে ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের প্রথম অ্যাথলেট হিসেবে হিটে প্রথম হয়েছিলেন ইম্রানুর। সেখানে তার সময় লেগেছিল ১০.৫০ সেকেন্ড। পরের রাউন্ডে তার টাইমিং কমে ১০.৪১ সেকেন্ড হলেও সেমিতে উঠতে পেরেছিলেন না তিনি। 

অবশ্য ইমরানুরের ক্যারিয়ার সেরা টাইমিং ১০.১১ সেকেন্ড। যা লন্ডনের এক ঘরোয়া প্রতিযোগিতায় গড়েছিলেন দেশের দ্রুততম এক গতিমানব।