টানা দ্বিতীয়বারের মতো উইম্বলডনের ফাইনালে জোকোভিচ-আলকারাজ 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২৩ সালের ১৭ জুলাইয়ের উইম্বলডন ফাইনালে ৪ ঘণ্টা ৪২ মিনিটের লড়াই শেষে এই সার্বিয়ান তারকাকে থামিয়ে প্রথমবারের মতো উইম্বলডন জিতেছিল ২০ বছর বয়সী তরুণ কার্লোস আলাকারাজ। 

বছর ঘুরে আবারও উইম্বলডনের ফাইনালে হতে যাচ্ছে গত আসরের পুনরাবৃত্তি। রোববার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে সেই জোকোভিচ আর আলাকারাজই। 

বিজ্ঞাপন

সেন্টার কোর্টে গতকাল সেমিতে দানিল মেদভেদেভকে ৩-১ সেটে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠে যায় আলকারাজ। এদিকে দিনের আরেক সেমিতে লরেনৎসো মুসেত্তিকে সরাসরি সেটে হারিয়ে ফাইনালে পৌঁছে যান ৩৭ বছর বয়সী জোকোভিচ। 

গতবছরও সেমিতে মেদেভেদেভকে হারিয়েই ফাইনালে উঠেছিলেন আলকারাজ। এবারও হয়েছে তার পুনরাবৃত্তি। এবং ফাইনালে শিরোপা ধরে রাখার মিশনের শেষ লড়াইয়েও আগের আসরের ফাইনালিস্ট জোকোভিচের সঙ্গেই লড়তে হবে বয়সে তার থেকে ১৭ বছরের ছোট এই তরুণ স্প্যানিশ তারকাকে। 

এদিকে সব মিলিয়ে এটি জোকোভিচের ৩৭তম গ্র্যান্ড স্লাম ফাইনাল। আগের ৩৬ বারের ফাইনালে ২৪টিতেই জিতে মার্গারেট কোর্টের রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্লামের কীর্তিতে ভাগ বসিয়েছেন জোকোভিচ। এবার তাই ইতিহাস গড়ার সামনে দাঁড়িয়ে এই সার্ব। আলাকারাজকে হারালেই ২৫তম গ্র্যান্ড স্লাম জিতে মার্গারেট কোর্টকে ছাড়িয়ে শিরোপার বিচারে এককভাবে শীর্ষে উঠে যাবেন জোকোভিচ।