এটি আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ: বোল্ট

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইসিসির প্রতিটি ইভেন্টেই নিউজিল্যান্ডের ভাল একটি স্কোয়াড থাকে, যেখানে অভিজ্ঞ এবং তরুণদের মিশেলে দুর্দান্ত দল খেলতে যায়। কিন্তু প্রতিবারই আশানুরূপ ফল নিয়ে ফেরত আসতে পারে না দলটি। ভাগ্যও যেন সহায় হয় না তাদের প্রতি। এবারও তার ব্যতিক্রম হলো না।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো কেন উইলিয়ামসমের দলকে। এই টুর্নামেন্টের ডেথ গ্রুপ বলা হচ্ছিল গ্রুপ ডি-কে, যেখানে প্রথম দুই ম্যাচে হেরে সুপার এইটের স্বপ্ন ইতোমধ্যে শেষ হয়ে গেছে কিউইদের। শোচনীয় এই বিদায়ের পর নিজের অবসরের ইঙ্গিত দিয়েছেন সময়ের অন্যতম সেরা তারকা পেসার ট্রেন্ট বোল্ট।

বিজ্ঞাপন

শনিবার সকালে উগান্ডার বিপক্ষে ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন বোল্ট। ৪ ওভারে বল করে মাত্র ৭ রান খরচ করে ২ উইকেট শিকার করেছেন তিনি। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘নিজের দিক থেকে বলতে গেলে, এটি আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ।’

তবে ঠিক বিশ্বকাপের পরই জাতীয় দলের জার্সি তুলে রাখছেন না তিনি এমনটাও বললেন তিনি, ‘আমি ও সাউদি একসঙ্গে অনেক খেলেছি। মাঠ–মাঠের বাইরে তার সঙ্গে আমার বন্ধুত্বও অসাধারণ। এখন ঘড়ির কাঁটাটাকে একটু পিছিয়ে দিলে দেখা যাবে এখানে আমরা সুইং বোলিংয়ের সেরা কিছু প্রদর্শনী দেখিয়েছি। কিছু দুর্দান্ত স্মৃতিও আছে এবং আশা করি আরও কিছু হওয়া বাকি।’

বিশ্বকাপের মঞ্চে হয়ত এবারই শেষবার বল হাতে দাপট দেখাবেন বোল্ট। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে আরও কিছুদিন খেলা চালিয়ে যাওয়ার ইঙ্গিতও দিয়েছেন এই পেসার।