রুপা জিতে যুব এশিয়ান চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলংকার ক্যান্ডিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ টেবিল টেনিসে রুপা জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বালক দল। আর তাতেই নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের যুব এশিয়ান চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ। এই টুর্নামেন্টে অংশ নিয়েছিল বাংলাদেশ বালিকা দলও। তবে শেষ পর্যন্ত পেরে উঠেনি তার। সাউথ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপেই থামতে হয়েছে তাদের।

মূলত, যুব এশিয়ান চ্যাম্পিয়নশিপে খেলা নিশ্চিত কারার লক্ষ্য নিয়ে ঢাকা ছেড়েছিল বাংলাদেশ টেবিল টেনিস দল। সাউথ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপে রানার্স আপ হয়ে সেই লক্ষ্য পূরণ হয়েছে বাংলাদেশের। কেননা, সাউথ এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ হচ্ছে এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব। যেখান থেকে সেরা দুই দল জায়গা পেত যুব এশিয়ান চ্যাম্পিয়নশিপে।

বিজ্ঞাপন

বালক বিভাগে যুব এশিয়ান চ্যাম্পিয়নশিপের টিকিট কেটেছে স্বাগতিক শ্রীলঙ্কা ও বাংলাদেশ। অন্যদিকে বালিকা বিভাগে এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপ নিশ্চিত করেছে ভারত ও শ্রীলংকা।

আগামী ৩০ জুন চীনের চাংকুইং শহরে শুরু হবে এই টুর্নামেন্ট, চলবে ৬ জুলাই পর্যন্ত। এশিয়ান দলগুলোকে পাঁচটি অঞ্চলে ভাগ করে প্রতিটি অঞ্চল থেকে দুটো করে দল, সঙ্গে সবশেষ আসরের সেমিফাইনালিস্ট চার দলকে নিয়ে হবে টুর্নামেন্টটি। যার টিকিটই চূড়ান্ত করেছে বাংলাদেশ।

যদিও টুর্নামেন্টের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ২-০ সেটে এগিয়ে গিয়েও শেষমেশ শ্রীলঙ্কার কাছে হারতে হয় ৩-২ ব্যবধানে। তবে এরপর পাকিস্তান, মালদ্বীপ ও শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হারিয়ে বাংলাদেশ বনে যায় রানার্স আপ।