এক মৌসুম শেষেই চেলসি ছাড়লেন পচেত্তিনো

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের ছেলে ফ্রাঙ্ক ল্যাপার্ডকে বরখাস্তের পর গত মৌসুমে ২০২৩ সালের ১ জুলাই মরিসিও পচেত্তিনোকে কোচ করে আনে চেলসি। চুক্তিটা ছিল দুই বছরের। সঙ্গে ছিল আরও এক বছর চুক্তি নবায়নের সুযোগ। তবে সব ছাপিয়ে এক মৌসুম পরই শেষ হতে চলেছে পচেত্তিনোর চেলসি অধ্যায়। 

ক্লাব ও পচেত্তিনো, দুই পক্ষের পারস্পারিক সমঝোতায় চেলসি ছাড়ছেন এই ৫২ বছর বয়সী এই আর্জেন্টাইন কোচ। 

বিজ্ঞাপন

গত মৌসুমে ব্লুজদের অবস্থান ছিল আরও বাজে। পয়েন্ট তালিকার ১২তম অবস্থানে থেকে মৌসুম শেষ করেছিল তারা। চলতি মৌসুমের শুরুর অর্ধেও অবস্থাটা ঠিক তেমনই ছিল। এতে তখন থেকেই শুরু হয় পচেত্তিনো ছাঁটাইয়ের আলোচনা। শেষ পর্যন্ত এবার দুই পক্ষের আলোচনায় এলো সিদ্ধান্ত। 

মৌসুমের শেষ দিকে অবশ্য ভালোভাবেই ফিরেছে চেলসি। টানা পাঁচ ম্যাচে জিতে তালিকার ছয়ে থেকে মৌসুম শেষ করে তারা। এতে পরের মৌসুমে ইউরোপা কনফারেন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করে ব্লুজরা। এছাড়া সদ্য শেষ হওয়া এই মৌসুমে এফএ কাপের সেমিফাইনাল ও কারাবাও কাপের ফাইনালে খেলেছিল চেলসি। 

নিজের বিদায় নিশ্চিতের পর পচেত্তিনো বলেন, ‘আমাকে সুযোগ দেওয়ার জন্য চেলসির মালিকপক্ষ ও ক্রীড়া পরিচালকদের ধন্যবাদ। সামনের মৌসুমগুলোতে ক্লাবটি প্রিমিয়ার লিগ ও ইউরোপে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত।’

২০১৬-১৭ মৌসুমে সবশেষ প্রিমিয়ার লিগ শিরোপা জেতা চেলসি গত ছয় মৌসুমে পচেত্তিনোসহ মোট পাঁচজনের হাতে দিয়েছিল দায়িত্ব। আরও একবার তাই দলের ছন্দ ফেরাতে কোচ খুঁজতে নামবে তারা। এতে ইপসউইচের কোচ কিয়েরান ম্যাককেনা, স্পোর্টিংয়ের রুবেন আমোরিম এবং বার্নলির ভিনসেন্ট কোম্পানির দিকে নজর চেলসির।