নিউইয়র্কের ড্রপ-ইন পিচ নিয়ে চিন্তিত নয় আইসিসি 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো বৈশ্বিক কোনো ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। আগামী ১ জুন ডালাসে কানাডার বিপক্ষে যুক্তরাষ্ট্রের ম্যাচটি দিয়ে পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। ওয়েস্ট ও যুক্তরাষ্ট্র যৌথভাবে আসরটির আয়োজক। ডালাস ছাড়াও যুক্তরাষ্ট্র পর্বের ম্যাচগুলো হবে নিউইয়র্ক ও লডারহিলে। বিশ্বকাপের বেশিরভাগ ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে হলেও তর্কসাপেক্ষে গ্রুপপর্বের সবচেয়ে বড় ম্যাচ, ভারত-পাকিস্তানের ম্যাচটি হবে নিউইয়র্কে। 

নিউইয়র্কের নাসাউ কাউন্টির আইজেনহাওয়ার পার্কের স্টেডিয়ামটি মূলত অস্থায়ী। বিশ্বকাপের জন্যই যেটিকে তৈরি করা হয়েছে। সেই স্টেডিয়ামের পিচগুলো ড্রপ-ইন পিচ। ৩৪ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামটিতে হবে আসরের আট ম্যাচ। যার মধ্যে আছে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। এতে অস্থায়ী মাঠ ও ড্রপ-ইন পিচ কতটা কার্যকরী হবে তা নিয়ে উঠেছিল আলোচনা। তবে নিউইয়র্কের স্টেডিয়ামটি নিয়ে চিন্তিত নয় আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল)। 

বিজ্ঞাপন

স্টেডিয়ামের কাছাকাছি অনুশীলনে সুবিধার জন্য ছয়টি ড্রপ-ইন পিচও বসিয়েছে কর্তৃপক্ষ। 

অস্ট্রেলিয়ায় এই ড্রপ-ইন পিচ গুলো বানানো এবং সেগুলো ফ্লোরিডা হয়ে নিউইয়র্কে নিয়ে যাওয়ার দায়িত্ব আইসিসি দিয়েছিল অ্যাডিলেড ওভালের পিচ কিউরেটর ড্যামিয়ান হাফকে। 

টুর্নামেন্টটি শুরু হতে বাকি আর পুরো দুই সপ্তাহ এবং নিউইয়র্কে প্রথম ম্যাচ আগামী ৩ জুন। এতেই প্রায় আড়াই সপ্তাহ সময় হাতে রেখে তাই হাফ জানালেন পিচগুলো নিয়ে ‘চিন্তার কোনো কারণ নেই।’ 

পিচের অবস্থা জানিয়ে হাফ বলেন, ‘কোনো ভয় নেই। বিশ্বের সেরা কিছু পিচগুলোও ড্রপ-ইন পিচ। আমরা যেকোনো জায়গায় সেগুলো তৈরি করতে পারি।’