ব্রায়ান লারার চোখে বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী ২ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে পর্দা উঠতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। বাংলাদেশ সহ ইতোমধ্যেই বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে ফেলেছে একাধিক দল। প্রতিটি বড় টুর্নামেন্টের আগে ক্রিকেট বিশ্লেষক এবং সাবেক তারকা ক্রিকেটারদের ভবিষ্যৎবাণী করাটা এখন সচরাচরই দেখা যায়। এবারও তার ব্যতিক্রম হলো না।

এবার ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারা জানালেন তার নজরে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ চার দলের নাম। যেখানে স্বাভাবিকভাবেই নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজকে তিনি এই তালিকায় রেখেছেন। তবে শুধুমাত্র স্বদেশ হওয়ার জন্যই যে তিনি এমনটা বলেছেন তাও নয়। প্রতিটি দলের নাম বলার পিছনেই তার কাছে আছে নিজস্ব যুক্তি।

বিজ্ঞাপন

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে যে চার দলকে লারা সেমিফাইনালের মঞ্চে দেখবেন বলে মনে করেন তারা হলো- ওয়েস্ট ইন্ডিজ, ভারত, আফগানিস্তান ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর ফাইনালের মঞ্চে তিনি নিজ দেশের বিপক্ষে ভারতকে দেখবেন বলেও ধারণা করছেন।

লারার মতে এবারের ওয়েস্ট ইন্ডিজ দলে তরুণ প্রতিভাবান ক্রিকেটাররা আছেন। যারা যেকোনো পরিস্থিতি থেকে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসতে বলে মনে করেন তিনি। এছাড়া ভারতের দলটিও খুব সাজানো ও দুর্দান্ত বলে জানান তিনি।

ভারতীয় সংবাদসংস্থা প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে (পিটিআই) ব্রায়ান লারা বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের ভালো করা উচিৎ। এই দলে অনেক তারকা ক্রিকেটার আছে যারা দল হয়ে খেললে ভালো করতে পারবে। ভারত শীর্ষ চারে থাকবে। ইংল্যান্ডও ক্যারিবিয়ান অঞ্চলে উপভোগ্য সময় কাটায়, তারা সেমিফাইনালে থাকবে। চতুর্থ দল হিসেবে আমি দেখছি আফগানিস্তানকে। তাদের সেই সামর্থ্য আছে।’

অনেকেই লারার চোখে শীর্ষ চার দলের মধ্যে আফগানিস্তানকে দেখে বেশ অবাক হয়েছেন। তবে আফগানদের সেই সামর্থ্য আছে বলে মনে করেন এই কিংবদন্তি। বিশ্বকাপ টুর্নামেন্ট শুরুর দিনই, অর্থাৎ ২ জুন নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে মাঠে নামবে ক্যারিবিয়রা।। ‘সি’ গ্রুপে তাদের বাকি তিন প্রতিপক্ষ– নিউজিল্যান্ড, আফগানিস্তান ও উগান্ডা।