চ্যাম্পিয়ন আবাহনীর জয়রথ থামাতে পারল না মোহামেডান

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আবাহনীর শক্তি বেশ খর্ব হয়েছে। দলের মূল একাদশের বেশিরভাগ এখন বাংলাদেশের হয়ে জিম্বাবুয়ে সিরিজে ব্যস্ত। তবে দ্বিতীয়সারির একাদশ নিয়েও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে বিজয় নিশান ওড়াচ্ছে আবাহনী। চলতি মৌসুমে লিগে টানা ১৫তম জয় তুলে নেয়ার পথে আজ চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে তারা হারিয়েছে ৯ রানে।

ফতুল্লার খানসাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আবাহনী। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকতের সেঞ্চুরি আর সাব্বির হোসেনের ৯০-এর ঘরের ইনিংস দুটিতে চড়ে ৪৪.৪ ওভারে অলআউট হওয়ার আগে ৩০৩ রান করে তারা।

বিজ্ঞাপন

দলের অন্য কোনো ব্যাটার বিশের ঘর ছুঁতে না পারলেও মোসাদ্দেক আর সাব্বিরের ইনিংস দুটিতে বড় পুঁজি পায় আবাহনী। মিডল অর্ডারে ১০১ বলে ৮ চার এবং ১০ ছক্কায় ১৩৩ রান করেন অধিনায়ক মোসাদ্দেক। এর আগে ইনিংস শুরু করতে নেমে ৭৮ বলে ৯১ রানের দারুণ এক ইনিংস আসে সাব্বিরের ব্যাটে। ৯ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ থাকলেও দলের বড় স্কোরে অবদান রাখতে পেরে নিশ্চয়ই তৃপ্ত হয়েছেন এই ব্যাটার।

মোহামেডানের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নিয়েছেন আবু হায়দার রনি ও মেহেদী হাসান মিরাজ।

জবাব দিতে নেমে রানের খাতা খোলার আগেই ফেরেন মোহামেডান ওপেনার রনি তালুকদার। সেট হয়েও ২৫ রানের বেশি করতে পারেননি অন্য ওপেনার হাবিবুর রহমান।

তিনে নেমে অধিনায়ক ইমরুল কায়েস ৫৯ রান করে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে স্পিনার রাকিবুল হাসানের বলে ইমরুল ক্যাচ হয়ে ফেরার পর মোহামেডান ছন্দ হারায়। ১৯৮ রান তুলতে ৬ উইকেট খোয়া যায় তাদের।

তবে সপ্তম উইকেটে অবিশ্বাস্য এক জুটি গড়ে তোলে মোহামেডান সমর্থকদের আশা জোগান রুবেল মিয়া এবং আবু হায়দার রনি। সপ্তম উইকেটে তাদের ৯৬ রানের জুটিতে জয়ের দোরগোড়ায় পৌঁছে যায় সাদাকালোরা। তবে শেষ পর্যন্ত পুরো ৫০ ওভার ব্যাট করে ৬ উইকেটে ২৯৪ রানে থামতে হয় তাদের।

সমান তিনটি করে চার-ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন রুবেল। ২৭ বলে ৪০ রান করেন রনি। আবাহনীর পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট যায় নাহিদুল ইসলামের ঝুলিতে।