কিউইদের বিপক্ষে সহজ জয় পেল পাকিস্তান

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল। গতকাল রবিবার রাতে সিরিজের দ্বিতীয় ম্যাচে রাওয়ালপিন্ডিতে মাঠে নেমেছিল দু’দল। যেখানে পাকিস্তানের বোলিং নৈপুণ্যে মাত্র ৯০ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। ফলস্বরূপ ৪৭ বল হাতে রেখেই ৭ উইকেটের দাপুটে জয় তুলে নেয় পাকিস্তান।

দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৪ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলেছেন মোহাম্মদ রিজওয়ান, যা তাদের জয়কে আরও সহজ করেছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করে রেকর্ড গড়লেন রিজওয়ান। আগের রেকর্ডটি যৌথভাবে ছিল বিরাট কোহলি ও বাবরের কাছে। তাদের ছাড়িয়ে ৭৯ ম্যাচেই এই কীর্তিতে পৌঁছালেন রিজওয়ান।

বিজ্ঞাপন

এদিন টসে জিতে শুরতে কিউইদের ব্যাটিংয়ে পাঠান বাবর। পাকিস্তান জাতীয় দলের জার্সি গায়ে প্রায় চার বছর আবারও মাঠে নেমেছিলেন মোহাম্মদ আমির। বল হাতে নেমেই দেখালেন নিজের ঝলক। তিন ওভার বল করে দুটি উইকেট তুলে নিয়েছেন তিনি, বিনিময়ে হজম করেছেন মাত্র ১৩ রান। এছাড়াও বাকি বোলাররাও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। পাকিস্তানের বোলিং নৈপুণ্যে ১৯তম ওভারে মাত্র ৯০ রানের খাতা বন্ধ হয় নিউজিল্যান্ডের।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খায় পাকিস্তান, প্রথম ওভারেই সাজঘরের পথ ধরেন ওপেনার সাইম আইয়ুব। অধিনায়ক বাবরও বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। তবে রিজওয়ানের ব্যাট হেসেছে এদিন। তার অপরাজিত ৪৫ রানের মাধ্যমে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

এই জয়ের মাধ্যমে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান। আর সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় একই মাঠে নামবে দু’দল।