কুমিল্লার টানা পঞ্চম জয়, খুলনার পঞ্চম হার

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দুই মেরুতে দুই দল। কুমিল্লা যেখানে টানা পঞ্চম জয়ে প্লে-অফ পর্বে এক পা দিয়ে রেখেছে, সেখানে পরপর পাঁচ হারে ধুঁকছে খুলনা। তাওহিদ হৃদয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে খুলনাকে ৭ উইকেট হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দারুণ ছন্দে থাকা কুমিল্লার জন্য খুলনার দেয়া ১৬৫ রানের লক্ষ্য খুব একটা কঠিন হওয়ার কথা ছিল না। তবে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া খুলনা দারুণ কিছু করে দেখাতে পারে কিনা, সবার চোখ ছিল সেদিকেই।

বিজ্ঞাপন

কিন্তু হৃদয়ের পরিকল্পনা ছিল ভিন্ন। শুরুর দিকে সতীর্থ ব্যাটারদের কাছ থেকে খুব একটা সমর্থন না পেলেও একাই লড়াই চালিয়ে যান। পাঁচে নেমে তাকে যোগ্য সঙ্গ দেন উইকেটকিপার-ব্যাটার জাকের আলি অনিক। চতুর্থ উইকেটে তাদের জুটি থেকে আসে ৮৪ রান।

এই জুটিতে ৩১ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন জাকের। তবে দলকে জয় এনে দিলেও হয়ত কিছুটা আক্ষেপে পুড়েছেন হৃদয়। খুলনা আর কিছু রান বেশি করলে যে তার সেঞ্চুরিটা মিস হয় না! ৪৭ বলে ৯১* রানের ইনিংস খেলে ব্যাট উঁচু করে মাঠ ছাড়া হৃদয়ের ম্যাচ জয়ী ইনিংসে ছিল সমান সাতটি করে চার এবং ছয়।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৪ রান স্কোরবোর্ডে জমা করে খুলনা। সর্বোচ্চ ৩৬ রান আসে উইন্ডিজ ব্যাটার এভিন লুইসের ব্যাটে।

এই জয়ে টেবিলের শীর্ষে থাকা রংপুরের সমান ১৪ পয়েন্ট হয়েছে কুমিল্লার। তবে নেট রানরেটে পিছিয়ে দুইয়ে অবস্থান করছে তারা। অন্যদিকে প্রথম চার ম্যাচ জয়ের পর টানা পাঁচ হারে পর্যুদস্ত খুলনা অবস্থান করছে পাঁচে, পয়েন্ট ৮।