জ্যাকসের সেঞ্চুরিতে রংপুরের রেকর্ডে ভাগ বসাল কুমিল্লা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উইল জ্যাকসের বিস্ফোরক সেঞ্চুরিতে চড়ে চট্টগ্রামের বিপক্ষে রেকর্ড ২৩৯ রান করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ২০১৯ সালে রংপুর রাইডার্স বিপিএলে ইনিংসে সর্বোচ্চ ২৩৯ রানের রেকর্ড গড়ে। গত বছর বরিশাল সে রেকর্ডের খুব কাছে গিয়েও এক রানের আক্ষেপে পোড়ে। তবে কুমিল্লা রংপুরের সে রান ছুঁয়ে তবেই দম নিয়েছে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। সে আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন কুমিল্লার দুই ওপেনার লিটন দাস এবং জ্যাকস। পাওয়ার প্লে'তে কোনো উইকেট না হারিয়ে তারা স্কোরবোর্ডে জমা করেন ৬২ রান।

বিজ্ঞাপন

দারুণ ছন্দে ব্যাট করতে থাকা লিটন দাসকে শিকার করে চট্টগ্রামকে কিছুটা স্বস্তি দেয়ার চেষ্টা করেন শহিদুল ইসলাম। ৩১ বলে ৯ চার এবং ৩ ছক্কায় ৬০ রান করেন তিনি। তবে লিটন গেলেও খাপখোলা তলোয়ারের মতো চলতে থাকে জ্যাকসের ব্যাট। লিটনের পর চতুর্থ উইকেটে স্বদেশী মঈন আলীর থেকে পান যোগ্য সঙ্গ। তাকে নিয়ে বিপিএলে নিজের প্রথম এবং সবমিলিয়ে ক্যারিয়ারের তৃতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরির দেখা পান জ্যাকস।

৫০ বলে সেঞ্চুরি হাঁকানোর জ্যাকস দলকে রেকর্ড সংগ্রহ এনে দিয়ে তবেই মাঠ ছাড়েন। কুমিল্লার বোলারদের ছাতু বানিয়ে ৫৩ বলে ১০৮* রানের ইনিংস খেলেন এই ইংলিশ ব্যাটার। ৫টি চার এবং তার দ্বিগুণ ১০টি ছক্কায় ইনিংস সাজান জ্যাকস।

শেষ দিকে ২৪ বলে ৫৩* রানের বিধ্বংসী ইনিংস খেলে কুমিল্লার বরত সংগ্রহে অবদান রাখেন মঈন। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে ২০ ওভারে ৩ উইকেটে ২৩৯ রানের পাহাড় গড়ে কুমিল্লা।

চট্টগ্রামের বোলারদের দুঃস্বপ্নের দিনে সর্বোচ্চ দুটি উইকেট পান পেসার শহিদুল ইসলাম। সেটাও ৪৯ রান খরচ করে।