গুঞ্জন গুঞ্জনই থাকতে দেন, নাহলে আপনি খুঁজে বের করেন

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

আগামী মাসে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে নতুন বছর শুরু করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজে সাকিব আল হাসানের খেলা নিয়ে আছে সংশয়। 

তার চোখের সমস্যা তাকে ভোগাচ্ছে প্রায় মাসছয়েক ধরেই। এখন এতোশত গুঞ্জন যে তৈরি হয়েছে, তার প্রধান কারণও তো সেটাই। বিশ্বকাপের সময় সামনে হাজির হওয়া চোখের এই সমস্যা এখনও ভোগাচ্ছে তাকে। বল, বিশেষ করে পেসারদের ডেলিভারি দেখতে সমস্যা হচ্ছে এখনও। ফলে শ্রীলঙ্কা সিরিজে তার খেলা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে তার।

বিজ্ঞাপন

গতকাল শুক্রবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন সাকিব। সেখানে এ বিষয়ে প্রশ্ন ধেয়ে যায় তার কাছে। তবে সেসব প্রশ্নের জবাব তিনি দিয়েছেন খানিকটা কূটচালে।

তার জবাব ছিল, ‘কে বলছে আপনাকে? গুঞ্জন গুঞ্জন থাকতে দেন। আর না হলে আপনি খুঁজে বের করেন। কে বলছে তাকে জিজ্ঞাসা করেন। আমি কী বলছি কাউকে? তো আমি কী বলেছি কখনও আমি চাচ্ছি না কিংবা চাচ্ছি এই রকম কিছু?’

সম্পূরক একটি প্রশ্নের জবাবেও বলেন একই কথা, ‘কোথা থেকে শুনেছেন? তাহলে তাকেই আপনি জিজ্ঞাসা করেন। আমাকে জিজ্ঞাসা করে লাভ নাই। যার কাছ থেকে শুনছেন তাকে জিজ্ঞাসা করেন। আমি যদি বলতাম, আমি খেলতে চাই অথবা খেলতে চাই না, তাহলে সেটা আপনি আমাকে জিজ্ঞাসা করতে পারতেন। এই প্রশ্নের যার কাছ থেকে আপনি অ্যান্সারটা শুনেছেন বা যে আপনাকে বলেছে তাকে জিজ্ঞাসা করেন। সে ভালো বলতে পারবে।’

এরপর চোখের বিষয়েও প্রশ্ন যায় তার কাছে। উত্তরে তিনি বলেন, ‘ভালো আছে আলহামদুল্লিলাহ।’

আসছে মাসের প্রথম দিন বিপিএলের ফাইনাল মাঠে গড়াবে। একই দিনে বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা দল। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিকরা। এরপর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টেস্ট সিরিজ হবে সবার শেষে। সিরিজের সবকটি ম্যাচ হবে চট্টগ্রাম আর সিলেটে। ইতিহাসে প্রথমবারের মতো হোম সিরিজের কোনো ম্যাচই হবে না ঢাকায়।