১১ রানের আক্ষেপে পুড়ল ওয়েস্ট ইন্ডিজ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টির প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজকে ১১ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। অজিদের দেয়া ২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ বীরত্বে জয়ের অনেকটা কাছাকাছি পৌঁছেও হতাশ হতে হয় তাদের। ২০ ওভারে ৮ উইকেটে ২০২ রানের বেশি তুলতে পারেনি ক্যারিবিয়ানরা।

হোবার্টের বেলেরিভ ওভালে অস্ট্রেলিয়ার রানপাহাড় মাথায় নিয়ে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা হয় অসাধারণ। দুই ওপেনার ব্র্যান্ডন কিং এবং জনসন চার্লসের উদ্বোধনী জুটিতেই আসে ৮৯ রান। ইনিংসের নবম ওভারে ২৫ বলে ৪২ রান করে অ্যাডাম জ্যাম্পার বলে ডেভিড ওয়ার্নারের তালুবন্দি হয়ে ফেরেন চার্লস।

বিজ্ঞাপন

এক ওভার পরেই ৩৭ বলে ৭ চার এবং ১ ছক্কায় ৫৩ রান করা কিং সাজঘরের পথ ধরেন। দুই ওপেনারকে হারিয়ে পথ হারায় ওয়েস্ট ইন্ডিজ। শেষদিকে জেসন হোল্ডার ১৫ বলে ৩ চার এবং ২ ছক্কায় ৩৪ রানের হার না মানা ইনিংস খেলেন। তবে শেষ পর্যন্ত জয়ের জন্য তা যথেষ্ট হয়নি।

অস্ট্রেলিয়ার পক্ষে সেরা বোলার ছিলেন ২৬ রানে ৩ উইকেট শিকার করা জ্যাম্পা।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নার বিস্ফোরক ইনিংসে রানপাহাড়ে চড়ে অজিরা। টেস্ট এবং ওয়ানডেকে বিদায় বলা ওয়ার্নারের ব্যাটে ঝড় তুলে ৩৭ বলে খেলেন ৭০ রানের বিধ্বংসী ইনিংস। এক ডজন চার এবং একটি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।

ওয়ার্নারের মতো বিধ্বংসী না হলেও টি-টোয়েন্টি মেজাজে ২৫ বলে ৩৯ রান করেন অন্য ওপেনার জশ ইংলিস। সঙ্গে মিডল অর্ডার ব্যাটার টিম ডেভিডের হার না মানা ১৭ বলে ৩৭ এবং ম্যাথু ওয়েডের ১৪ বলে ২১ রানের ক্যামিওতে ২০ ওভারে ৭ উইকেটে ২১৩ রান করে অস্ট্রেলিয়া।

ব্যাট হাতে দুর্দান্ত ইনিংস খেলা ওয়ার্নারের হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।