টি-টোয়েন্টিতে ১০ হাজারি ক্লাবে মিলার

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ এসএ টি-২০ তে এলিমিনেটর ম্যাচে হেরেছে ডেভিড মিলারের পার্ল রয়্যালস। তবে দল টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও ৪০ বলে ৪৭ রানের এক ইনিংস খেলে টি-টোয়েন্টিতে ব্যাটারদের অভিজাত ক্লাবে নাম লিখেছেন মিলার। হয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটার। যার টি-টোয়েন্টিতে ১০ হাজারের বেশি রান রয়েছে।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে পার্ল রয়্যালস থামে ১৩৮ রানে। যেই লক্ষ্য ৯ উইকেট হাতে রেখেই সহজে টপকে যায় ফাফ ডু প্লেসিসের দল জোবার্গ সুপার কিংস।

বিজ্ঞাপন

তবে দল হারলেও টি-টোয়েন্টি ব্যাটারদের অভিজাত ক্লাবে নাম লিখিয়ে আলোচনায় এসেছেন মিলার। এই ম্যাচের আগে ফাফ ডু প্লেসিস ও এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে ৯ হাজারি রানের ক্লাবে ছিলেন তিনি। তবে তাদের ছাড়িয়ে দেশটির প্রথম ক্রিকেটার হিসেবে ১০ হাজারি ক্লাবে ঢুকেছেন এই ব্যাটার। হয়েছেন ১০ হাজার রানের ল্যান্ডমার্ক ছুঁয়া ১২ তম ব্যাটার।

মিলারের আগে এই অভিজাত ক্লাবে নাম লিখেছেন ১১ জন ক্রিকেটার। তার হলেন, ক্রিস গেইল (১৪৫৬২), শোয়েব মালিক (১৩০৭৭), কাইরন পোলার্ড (১২৫৭৭), অ্যালেক্স হেলস (১২০০২), বিরাট কোহলি (১১৯৯৪), ডেভিড ওয়ার্নার (১১৮৬০), অ্যারন ফিঞ্চ (১১৪৫৮), রোহিত শর্মা (১১১৫৬), জস বাটলার (১১১৪৬), কলিন মুনরো (১০৬০২) এবং জেমস ভিন্স (১০০১৯)।

অভিজাত এই ক্লাবে নাম লেখাতে গিয়ে বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চজি লিগে খেলতে হয়েছে মিলারকে। দেশের হয়েও খেলেছেন ১১৬টি ম্যাচ। যেখানে ১০১ ইনিংস ব্যাট হাতে নেমে করেছেন ২২৬৮ রান। বাকি রান এসেছে ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে। যেখানে তার ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ছিল ১৭৭। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ব্যক্তিগত সর্বোচ্চ রান ১০৬*।