৪ রানের আক্ষেপ পোপের

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশন। ১০২তম ওভারে জাদেজার প্রথম বলে রিভার্স স্কুপ খেলার চেষ্টা ১৯৫ রানে অপরাজিত থাকা ওলি পোপের। সেখানে ব্যাটে-বলে না হওয়ায় বল লাগে পোপের প্যাডে। সেখানে উইকেটের আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। সেখানে বল স্ট্যাম্প মিস করলে সে যাত্রা বেঁচে চান পোপ। 

পরের ওভারের শুরুতেও একই কাজ করে বসেন পোপ। তবে এবার আর ভাগ্য সহায় হলো না। যশপ্রীত বুমরাহের বলে বোল্ড হয়ে ১৯৬ রানে থামে ২৬ বছর বয়সী এই ডানহাতি ব্যাটারের নান্দনিক এই ইনিংস। এতে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস থামে ৪২০ রান। এবং জয়ের জন্য ভারতের সামনে ২৩১ রানের লক্ষ্য দাঁড় করায় বেন স্টোকসের দল। 

বিজ্ঞাপন

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট হাতে সেভাবে সুবিধে করতে পারেনি ইংলিশরা। সেখানে বেন স্টোকসের ৭০ রানের লড়াকু ইনিংসে ২৪৬ রানের সংগ্রহ পায় সফরকারীরা। জবাবে দলীয় ব্যাটিং নৈপুণ্যে ৪৩৬ রানের বড় সংগ্রহ পায় ভারত। 

এদিকে ব্যাট হাতে দ্বিতীয় ইনিংসেও শুরুটাও ছন্নছাড়া ছিল ইংলিশদের। ১৬৩ রানেই হারিয়ে বসে ৫ উইকেট। তবে সেখানে একটা লড়াই শুরু করেন পোপ এবং তার হার না ১৯৬ রানের জবাবে মান বাঁচানোর টার্গেট পায় সফরকারী দলটি।

 

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

১ম ইনিংস

ইংল্যান্ড: ২৪৬ (৬৪.৩ ওভার); (ডাকেট ৩৫,বেয়ারস্টো ৩৭, স্টোকস ৭০; জাদেজা ৩/৮৮, অশ্বিন ৩/৬৮)

ভারত: ৪৩৬/৭ (১২১ ওভার); (জয়সওয়াল ৮০, রাহুল ৮৬, জাদেজা ৮৭, অক্ষর ৪৪; রুট ৪/৭৯, হার্টলি ২/১৩১)

২য় ইনিংস

ইংল্যান্ড: ৪২০/১০ (১০২.১ ওভার); (পোপ ১৯৬, ডাকেট ৪৭; বুমরাহ ৪/৪১, অশ্বিন ৩/২৬)