বাজবলের হুঙ্কার তুড়িতে উড়িয়ে ছুটছে ভারত

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাজবলের সিঁদুরে মেঘ তুড়িতে উড়িয়ে ছুটছে ভারত। ইংল্যান্ড বাজবল খেলতে চাইলে ম্যাচ দেড়-দুই দিনে শেষ হবে বলে হুমকি দিয়েছিলেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। দুই দিনে শেষ হয়নি ম্যাচ, তবে ম্যাচের ভাগ্য কিছুটা হলেও যে পরিস্কার হয়ে গেছে তা বলাই যায়। হায়দরাবাদ টেস্টের দ্বিতীয় দিন পুরোটা ব্যাটিং করে ১৭৫ রানের লিড নিয়েছে ভারত।

রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ১১৯ রান দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামে ভারত। এর সঙ্গে আরও ৩০২ রান যোগ করে ৭ উইকেটে ৪২১ রানে দিন শেষ করেছে স্বাগতিকরা। আগের দিন ৭৬ রানে অপরাজিত থাকা যশস্বী জয়সোয়াল এদিন ৪ রানের বেশি যোগ করতে পারেননি।

বিজ্ঞাপন

তবে কেএল রাহুল এবং রবীন্দ্র জাদেজা যথাক্রমে ৮৬ এবং ৮১* রানের দুটি কার্যকরী ইনিংস খেললে ইংলিশদের বিপক্ষে লিড বাড়িয়ে নিতে বেগ পেতে হয়নি ভারতের।

ভারতের ব্যাটিং উৎকর্ষের নিজেদের হারিয়ে খুঁজেছেন ইংলিশরা। এই টেস্ট দিয়ে অভিষিক্ত ইংলিশ স্পিনার টম হার্টলি ছিলেন দলের সবচেয়ে খরুচে বোলার। ২৫ ওভার বোলিং করে ১৩১ রান দিয়েছেন এই তরুণ বোলার।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম দিনে নিজেদের প্রথম ইনিংসে ভারতের স্পিনজালে ফেঁসে যায় ইংল্যান্ড। ২৪৬ রানেই গুটিয়ে যায় তারা। সর্বোচ্চ ৭০ রান করে অধিনায়ক বেন স্টোকসই যা কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তিনটি করে উইকেট নেন দুই ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং জাদেজা।