পিএসএলেও খেলছেন না রশিদ 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

 

গত নভেম্বরে পিঠের চোটের জন্য অস্ত্রোপচার করাতে হয় আফগান তারকা স্পিনার রশিদ খানকে। এতে সে সময় থেকেই মাঠের বাইরে আছেন তিনি। মিস করেছেন জাতীয় দলের একাধিক ম্যাচসহ ফ্রাঞ্চাইজি লিগের ম্যাচও। এবার আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকেও নিজের নাম সরিয়ে নিলেন এই লেগ স্পিনার। 

বিজ্ঞাপন

পুরোপুরি ফিট না হওয়ার নিজের পুনর্বাসন প্রক্রিয়া চলমান রাখতেই এমন সিদ্ধান্ত রশিদের। এদিকে ক্রিকইনফোর সূত্রমতে, ভারতের ফ্রাঞ্চাইজি লিগ আইপিএলের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি। এবং সব ঠিকঠাক থাকলে সেখানে গুজরাট টাইটান্সের হয়ে খেলবেন রশিদ। সঙ্গের দেশের হয়ে কয়েকটি ম্যাচেও খেলার সম্ভাবনা রয়েছে তার। 

পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে সবশেষ তিন আসরেই খেলেছেন রশিদ। এর মধ্যে গত আসরে ছিলেন দারুণ ছন্দে। দলের হয়ে জিতেছেন শিরোপাও। ২০২৩ আসরে ১১ ম্যাচেই নিয়েছেন ২০ উইকেট, যা আসরের তৃতীয় সর্বোচ্চ। এতেই এ তারকা স্পিনারকে পাওয়ার শঙ্কা থাকলেও ডিসেম্বরে হয়ে যাওয়া প্লেয়ার ড্রাফটের আগে রশিদকে দলের সিলভার ক্যাটাগরির খেলোয়াড় হিসেবে ধরে রাখে ফ্রাঞ্চাইজিটি। 

এদিকে কেবল পিএসএল না এর আগে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ ও দক্ষিণ আফ্রিকার এসএ টি-২০ থেকেও নিজেদের নাম সরিয়ে নিয়েছিলেন রশিদ। তবে দলের সঙ্গে ভারত সফরে গিয়েছিলেন তিনি। তবে ফিটনেস ইস্যুতে সেখানে খেলা হয়নি এক ম্যাচেও।