কাভেম-জশুয়ার ব্যাটে আড়াই শ ছাড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। সিরিজে হার এড়াতে দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমেও দলটি পড়ে অজিদের বোলিং তোপের মুখে। দলীয় ৬৪ রানেই সাজঘরে ফিরতে হয় পাঁচ উইন্ডিজ ব্যাটারকে। শঙ্কা ঝেঁকে বসে অল্পতে গুঁটিয়ে যাওয়ার।

সেই শঙ্কাটা এদিন অবশ্য সত্যি হতে দেননি কাভেম হজ ও জশুয়া ডি সিলভা। দায়িত্ব নিয়ে দলকে টেনে তুলেছেন। তাদের দুই অর্ধ শতকের পর বাকি দিনটা শেষ করে এসেছেন কেভিন সিনক্লেয়ার। প্রথম দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৮ উইকেটে ২৬৬ রান।

বিজ্ঞাপন

এদিন ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি ক্যারিবীয় ব্যাটাররা। শুরুতেই ফিরে যান অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট। এরপর শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি ত্যাগানারায়ান চন্দ্ররপল ও ক্রিক ম্যাকেনজি ২১। টিকতে পারেননি অলিক আথানজেও। ৬৪ রানে নেই ৫ উইকেট। ফের ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ।

সেই বিপর্যয় কাটাতে জশুয়া ডি সিলভাকে নিয়ে লড়াই শুরু করেন কাভেন হজ। দু’জনে মিলে শঙ্কা দূরে ঠেলে ষষ্ঠ উইকেট জুটিতে জমা করেন ১৪৯ রান। ১৫৭ বলে ৭৯ রান করে সাজঘরের পথ ধরতে হয় জশুয়াকে। এরপর বেশিদূর টানতে পারেননি কাভেমও। ১৯৪ বলে ৭১ রান করে থামেন তিনি। ফের শঙ্কা দেখা দেয় দিন শেষ করা নিয়ে।

তবে দিনটা শেষ করে এসেছেন কেভিন সিনক্লেয়ার ও আলজারি জোসেফ। জোসেফ অবশ্য দিনটা শেষ করে আসতে পারেননি। ২২ বলে ৩২ রানে তিনি ফিরলে শেষ হয় দিনের খেলা। ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ২৬৬ রানে। দ্বিতীয় দিনে ব্যাট হাতে নামবেন ১৬ রানে থাকা সিনক্লেয়ার।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

ওয়েস্ট ইন্ডিজ: ২৬৬/৮ (কাভেম ৭১, জশুয়া ৭৯, সিনক্লেয়ার ১৬*; স্টার্ক ৪/৬৮, হ্যাজেলউড ২/৩২)