বিপিএল ছেড়ে চলে গেলেন শোয়েব

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিপিএলের চলতি মৌসুমে পাকিস্তানী অলরাউন্ডার শোয়েব মালিক খেলছিলেন ফরচুন বরিশালের হয়ে। তিন ম্যাচেই একাদশে ছিলেন তিনি। গতকাল বুধবারের ম্যাচ শেষে ব্যক্তিগত কারণ দেখিয়ে দুবাই গিয়েছেন শোয়েব।

ফ্র্যাঞ্চাইজির সূত্রমতে, জানুয়ারির ২৭ তারিখ দুবাই থেকে ফেরত এসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নামার কথা ছিল শোয়েবের। তবে পরবর্তীতে দলটি নিশ্চিত করেছে যে, এই মৌসুমে আর বরিশালের হয়ে খেলবেন না শোয়েব।

বিজ্ঞাপন

আনুষ্ঠানিক এক বিবৃতিতে বরিশাল ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে, ‘এই মৌসুমের জন্য শোয়েব মালিক বিপিএল ছেড়েছেন।’

বরিশালের সূত্রের মাধ্যমে আরও জানা গেছে, শোয়েবের বদলি খেলোয়াড় হিসেবে দলে যোগ দিতে পারেন পাকিস্তানের আরেক ক্রিকেটার আহমেদ শেহজাদ।

এবারের বিপিএলে বরিশালের হয়ে তিনটি ম্যাচেই শুরুর একাদশে ছিলেন শোয়েব। তবে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি। আসরে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ১৮ বলে শোয়েব অপরাজিত ছিলেন ১৭ রানে। খুলনার বিপক্ষে দ্বিতীয় ম্যাচে করেছেন ৬ বলে ৫ রান, সেই ম্যাচেও অপরাজিত হিসেবেই মাঠ ছেড়েছিলেন।

তবে খুলনার বিপক্ষে ম্যাচে তাকে নিয়ে শুরু হয়েছিল বিতর্ক ও সমালোচনা। সেই ম্যাচে তিনি বোলিং করেছিলেন মাত্র ১ ওভার। কিন্তু এক ওভারেই রান দিয়েছেন ১৮। সে ওভারে তিনটি নো বল করেন শোয়েব, যা যেকোনো স্পিনারের জন্যই কিছুটা লজ্জাজনক।

এরপর সবশেষ ম্যাচে তাকে বোলিংই করানো হয়নি। ব্যাট হাতেও ছিলেন অমলিন, ৬ বলে মাত্র ৭ রান এসেছিল তার ব্যাট থেকে। অর্থাৎ, এবারের বিপিএল আসরটি একদমই ভালো কাটিয়ে যেতে পারেননি এই অলরাউন্ডার।

সাম্প্রতিক সময়ে মাঠ এবং মাঠের বাইরের বিভিন্ন আলোচনা-সমালোচনা নিয়ে তিনি ছিলেন লাইমলাইটে। এবার বিপিএলের আসরে তিনি দলের হয়ে ভালো কিছু করবেন এমন আশায় ছিল ফ্র্যাঞ্চাইজি ও সমর্থকরা। কিন্তু সেটাও হলো না। বাজে পারফরম্যান্স এর বোঝা মাথায় নিয়ে টুর্নামেন্ট অসমাপ্ত রেখেই বিদায় জানালেন শোয়েব।