সিলেটকে অল্পতেই আটকে রেখেছে রংপুর

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিপিএলের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৭৮ রানের কঠিন টার্গেট ছুড়েও জয় পায়নি সিলেট সিক্সার্স। তাদের মতো একই অবস্থা রংপুর রাইডার্সেরও। হার দিয়ে আসর শুরু করেছে তারাও। এই দুই দলেরই আজ সুযোগ রয়েছে জয়ের ধারায় ফেরার। তবে শুরুতে ব্যাট করতে নেমে সেই কাজটা বেশ কঠিনই করে ফেলেছে মাশরাফির সিলেট। রংপুরের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১১৯ রানেই আটকে গেছে দলটি।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে দ্রুতই ফিরতে হয়েছে ওপেনার মোহাম্মদ মিঠুনকে। তিন নম্বরে ব্যাট করতে নামেন মাশরাফি। তবে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি। ৭ বলে ৬ রান করে ফিরতে হয়েছে তাকে। চাপ কাটানোর বদলে উল্টো চাপ বাড়িয়ে ২৪ বলে ১৪ রান করে ফিরতে হয়েছে শান্তকে।

বিজ্ঞাপন

এরপর রংপুরের বোলারদের সামনে সুবিধা করতে পারেনি সিলেটের মিডল অর্ডার। দ্রুতই ফিরতে হয়েছে ইয়াসির ও জাকিরকে। ৩৯ রানে জয় উইকেট নেই সিলেটের। শঙ্কা ঝেঁকে বসেছিল একশর কমে আউট হওয়ার। তবে সেই শঙ্কা দূর হয় বেনি হাওয়েল ও বেন কাটিংয়ের ব্যাটিংয়ে। দু’জনে উইকেটে জমে গিয়ে ব্যাট চালালেও সেইু অর্থে স্ট্রাইক রেট বজায় রাখতে পারেননি। কাটিং ৩১ বলে ৩১ করে ফেরার পর হাওয়েল ফিরেন ৩৬ বলে ৪৩ রান করে। তাতে সিলেটের ইনিংস থামে ৮ উইকেটে ১১৯ রানে।

রংপুরের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন মাহেদী হাসান ও রিপন মণ্ডল। এদিন প্রথম বারের মতো চলতি বিপিএলে রংপুরের হয়ে মাঠে নেমেছেন পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজম।