পাকিস্তানের ক্রিকেটাররা স্ট্রাইক-রেট বোঝে না, বললেন রমিজ রাজা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে খুব করুণভাবে টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে পরাজয় স্বীকার করতে হয়েছে পাকিস্তানকে। নিজ দেশের এরকম লজ্জাজনক হারের তীব্র সমালোচনা করলেন সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

সিরিজের প্রথম চার ম্যাচেই বেশ দাপটের সঙ্গে জিতেছে স্বাগতিকরা। শেষ ম্যাচে বোলিং নৈপুণ্যে জয় তুলে নিয়ে নিজেদের হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচিয়েছে পাকিস্তান। রমিজ রাজার মতে দলের মধ্যে এখনো স্ট্রাইক-রেট বুঝে ও মেনে খেলা এগিয়ে নেওয়ার মানসিকতাটা তৈরি হয়নি।

বিজ্ঞাপন

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেছেন, ‘স্ট্রাইক রেটের ফোবিয়া কেন এই দলকে আঁকড়ে ধরেছে তা আমি বুঝতে পারছি না। এটা আমার কাছে পরিষ্কার নয় যে কিসের ভিত্তিতে তারা স্ট্রাইক রেটের এই ভয় তৈরি করেছে যখন আপনি জানেন যে আপনার বিকল্পগুলো সীমিত। এমনকি নতুন খেলোয়াড়রাও বুঝতে পারে না যে তাদের স্ট্রাইক রেট উন্নত করার জন্য তাদের নিজেদেরকে একটি সুযোগ দিতে হবে এবং ঝুঁকিমুক্ত ব্যাটিং বাড়াতে হবে। কারণ ভাল দলগুলি আপনার উপর চাপ সৃষ্টি করবে এবং আপনাকে আউট করতে থাকবে।‘

ক্রিকেট খেলায় একেকটি জুটির ব্যাটিং কতটা অবদান রাখে এই বিষয়েও বলেছেন রমিজ। তাঁর মতে ক্রিকেটের সব ফরম্যাটেই একটি পার্টনারশিপ ব্যাপক ভূমিকা রাখে এবং দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। পাকিস্তান দল নিজেদের ভুলগুলো বুঝে সেগুলো সংশোধন করে আবারও জয়ের উদ্দেশ্যে মাঠে নামবে, এমনটাই আশা করছেন এই ক্রিকেট বিশ্লেষক।