স্পিন নৈপুণ্যে শেষ ম্যাচে পাকিস্তানের মান বাঁচানোর জয় 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চারটি হেরে ধবলধোলাইয়ের পথেই ছিল পাকিস্তান। তবে কিউইদের বিপক্ষে শেষ ম্যাচে এলো মান বাঁচানোর জয়। নিউজিল্যান্ডের মাটিতে তাদের সামনে ১৩৫ রানের লক্ষ্যটা মামুলিই বলা চলে। সেখানে পরবর্তীতে বোলাররা দেখান দলীয় নৈপুণ্য। এতে কিউইদের স্রেফ ৯২ রানে গুটিয়ে ৪২ রানের জয় পায় সফরকারীরা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হলো ৪-১ ব্যবধানে।  

ক্রাইস্টচার্চে সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে শুরুর তিন ম্যাচের মতো এবারও টসে জিতে পাকিস্তান। তবে সেখানে অবশ্য এবার আগে ব্যাটিংয়ের সিদ্ধান নেন পাকিস্তান অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। তবে খুব একটা সুবিধে করতে পারেনি তারা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে পাকিস্তান। 

বিজ্ঞাপন

এদিকে লক্ষ্য তাড়ায় শুরুতেই ধাক্কা খায় কিউইরা। ডেভন কনওয়ে করোনা আক্রান্ত হওয়ায় শেষ ম্যাচের দলে সুযোগ পান রাচিন রবীন্দ্র। তবে ফিরলেন দ্রুতই। কেবল ১ রান করে আউট হন দলীয় ১২ রানের মাথায়। সেখান থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এদিন বল হাতে নৈপুণ্য দেখিয়েছেন স্পিনাররা। ইফতিখার আহমেদ, উসামা মীর এবং মোহাম্মাদ নাওয়াজ মিলে তুলেছেন ৬ উইকেট। এতে ১৭ ওভার ২ বলে ৯২ রানেই থামে মিচেল সান্টনারের দল। সর্বোচ্চ ২৬ রান করেছেন শেষ পর্যন্ত লড়া গ্লেন ফিলিপস। 

২৪ রান খরচে ৩ উইকেট নেওয়া ইফতিখার জেতেন ম্যাচসেরার খেতাব। এদিকে ব্যাট হাতে সিরিজজুড়ে তাণ্ডব চালানো ফিন অ্যালেন জেতেন সিরিজসেরার খেতাব। পুরো সিরিজে তার মোট রান ২৭৫। 

এর আগে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় পাকিস্তানও। ইনিংসের তৃতীয় বলেই রানের খাতা না খুলে ফেরেন হাসিবুল্লাহ খান। তবে বাবর আজমকে নিয়ে সেই চাপ বেশ ভালোভাবেই সামাল দেন মোহাম্মদ রিজওয়ান। গড়েন ৫৩ রানের জুটি। ১৩ রান করে বাবর ফেরার পর তাণ্ডব চালান ফখর জামান। তবে ১৬ বলে ৩৩ রান করে এই বাঁহাতি ব্যাটার ফিরলে থেমে যায় রানের গতি। সেখানে ৩ রানের ব্যবধানে আউট হন ফখর, নাওয়াজ ও রিজওয়ান। দলীয় সর্বোচ্চ ৩৮ রান করেন রিজওয়ান। শেষে আব্বাস আফ্রিদির ১৪ রানের ক্যামিওতে সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রানে। কিউইদের হয়ে দুটি করে উইকেট নেন সাউদি, হেনরি, ফার্গুসন ও সোদি।