উইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অ্যাডিলেড টেস্টে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের শেষবেলায় উইন্ডিজের ব্যাটিং বিপর্যয়ের পরই ফল নিশ্চিত হয়ে গিয়েছিল। শুধু আনুষ্ঠানিকতা বাকি ছিল। তৃতীয় দিনের প্রথম সেশনেই সেটা শেষ করেছে অস্ট্রেলিয়া, তুলে নিয়েছে ১০ উইকেটের বিশাল জয়। দুই টেস্ট সিরিজে এখন ১-০ তে এগিয়ে স্বাগতিকরা।

৬ উইকেটে ৭৩ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। ২২ রানে পিছিয়ে থেকে দিনের খেলা শুরু করা ক্যারিবিয়ানরা শেষ পর্যন্ত লিড নিতে পেরেছিল ২৫ রানের। ৩৫ রানে পাঁচ উইকেট নিয়ে সফরকারীদের একাই ম্যাচ থেকে ছিটকে দেন জশ হ্যাজেলউড। অ্যাডিলেডে সাদা পোশাকে ক্যারিয়ারসেরা বোলিং করেছেন এই পেসার। প্রথম উইকেটে ৪৪ রানে ৪ উইকেট নেয়া হ্যাজেলউডের ম্যাচ পরিসংখ্যান ৭৯ রানে ৯ উইকেট।

বিজ্ঞাপন

এরপর সহজ কাজটা সহজেই সেরেছে অস্ট্রেলিয়া। ২৬ রানের টার্গেট ৬.২ ওভারের মধ্যে ছুঁয়েছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে ১১৯ রানের দুর্দান্ত সেঞ্চুরি করে দলকে লিড এনে দেয়া ট্র্যাভিস হেড হয়েছেন ম্যাচসেরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে প্যাট কামিন্স আর হ্যাজেলউডের আগুনে বোলিংয়ে ১৮৮ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া থামে ২৮৩ রানে। ৯৫ রানের লিড পায় স্বাগতিকরা। কিন্তু মামুলি সে লিড টপকাতে গিয়েই খাবি খেয়েছে ক্রেইগ ব্রাথওয়েটের দল। যার ফলে ১০ উইকেটের বড় হার দিয়ে শুরু হয়েছে তাদের অস্ট্রেলিয়া সফর।

আগামী ২৫ জানুয়ারি ব্রিসবেনে শুরু হবে অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।