মেলবোর্নের গাছের সাথে বিশেষ সম্পর্কের কথা জানালেন জোকোভিচ

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্ব টেনিসের এক নম্বর তারকা নোভাক জোকোভিচ বলেছেন, মেলবোর্নের একটি গাছের সাথে তার একটি "বিশেষ সম্পর্ক" রয়েছে, যা তাকে অস্ট্রেলিয়ান ওপেনের সময় ধ্যান করতে এবং নিজেকে শান্ত করতে সাহায্য করে। এবং তিনি প্রায় ১৫ বছর ধরে গাছটি দেখতে আসেন।

বুধবার (১৭ জানুয়ারি) রাতে রড ল্যাভার অ্যারেনায় অস্ট্রেলিয়ার অ্যালেক্সি পপিরিনকে চার সেটে পরাজিত করার পর ৩৬ বছর বয়সী জোকোভিচ এসব কথা জানান।

বিজ্ঞাপন

একজন সাংবাদিক তাকে মেলবোর্নের বোটানিক্যাল গার্ডেনে একটি নির্দিষ্ট গাছের কাছে দেখা যাওয়ার বিষয়ে জিজ্ঞাসা করলে জোকোভিচ বলেন: "একটি বিশেষ গাছ আছে যার সাথে আমার বিশেষ সম্পর্ক রয়েছে তাই, বলতে গেলে, গত ১৫ বছর ধরে।"

কী কারণে তাকে এটির দিকে টানে জানতে চাইলে তিনি বলেন: "আমি সেই গাছের সাথে সংযুক্ত হয়ে গেছি। আমি এটি পছন্দ করি। আমি এর শিকড় এবং কাণ্ড এবং শাখা এবং সবকিছু পছন্দ করি। তাই আমি কয়েক বছর আগে এটিতে আরোহণ শুরু করেছি। এটির সাথে আমার একটি সংযোগ আছে।

জোকোভিচ আরও বলেন, "আমি [বোটানিক্যাল গার্ডেন] এর প্রতিটি কোণ ভালোবাসি। আমি মনে করি মেলবোর্ন শহরের মাঝখানে এমন একটি পার্ক এবং প্রকৃতি থাকা অবিশ্বাস্য ধন।"

জোকোভিচ গাছটি সনাক্ত করতে অস্বীকার করে বলেন, কোনটা তা প্রকাশ করতে পারছি না," আমি নিজের জন্য বিচক্ষণতা বজায় রাখার চেষ্টা করব, যখন আমার নিজের সময় হবে, আমি এর কাছে যাবো।

জোকোভিচ এর আগেও সোশ্যাল মিডিয়ায় গাছের চারপাশে নিজের ছবি পোস্ট করেছেন, যেখানে তিনি ২০১৮ সালে লন্ডনে একটি গাছে খালি পায়ে দাঁড়িয়ে ছিলেন।