হেডের সেঞ্চুরিতে লিড নিয়ে থামল অস্ট্রেলিয়া

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অ্যাডিলেডের উইকেটে ব্যাটিং সহজ হবে না, উইন্ডিজের প্রথম ইনিংস দেখেই সেটা আঁচ করা গিয়েছিল। স্বাগতিক অস্ট্রেলিয়াও নিজেদের প্রথম ইনিংসে খুব একটা সুবিধা করতে পারেনি। অভিষিক্ত শামার জোসেফের আগুনে বোলিংয়ে ২৮৩ রানে গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া। তবে মিডল অর্ডারে ট্র্যাভিস হেডের সেঞ্চুরিতে ৯৫ রানের লিড ঠিকই পেয়েছে তারা।

২ উইকেটে ৫৯ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। তবে সকালের সেশনে আগের দিনে নিজের ৬ রানের সঙ্গে আর ৮ রান যোগ করেই ফিরে যান ক্যামেরন গ্রিন। ইনিংস বড় করার ইঙ্গিত দিলেও ফিফটি ছোঁয়ার আগে ফেরেন উসমান খাজাও (৪৫)।

বিজ্ঞাপন

তবে পাঁচ নম্বর নামা হেড ছিলেন ব্যতিক্রম। নিয়মিত বিরতিতে দল উইকেট খোয়ালেও ধীরেসুস্থে নিজের ইনিংস বড় করতে থাকেন এই মিডল অর্ডার ব্যাটার। ৭৭ বলে ফিফটির দেখা পান হেড, ১২২ বলে সেঞ্চুরি। মাঝে অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক এবং প্যাটি কামিন্সের সঙ্গে জুটি গড়ে তোলেন। তবে তারাও দীর্ঘসময় তাকে সঙ্গ দিতে পারেননি।

শেষ পর্যন্ত ১১৯ রান করে জোসেফের বলে ডিপ স্কয়ার লেগে ধরা পড়েন। হেড আউট হওয়ার পর নিচের সারির কেউ খুব একটা ব্যাটিং প্রতিভার বিচ্ছুরণ ঘটাতে পারেননি, যার ফলে ৯৫ রানের লিড নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে স্বাগতিকদের।

অভিষেকেই ৯৪ রানে ৫ উইকেট নিয়ে উইন্ডিজদের পক্ষে বলা হাতে সেরা পারফর্মার জোসেফই। ব্যাট হাতে প্রথম ইনিংসে মূল্যবান ৩৬ রান করেছিলেন। এরপর আগুনঝরা বোলিংয়ে অভিষেকটা স্মরণীয় করে রাখার মতো রসদ পেয়ে গেছেন ২৪ বছর বয়সী এই পেসার।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই ওপেনার ত্যাগনারায়ন চন্দরপলকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। জশ হ্যাজেলউডের করা ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলে উইকেটের পেছনে তালুবন্দি হয়ে ফিরেছেন এই ব্যাটার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে উইন্ডিজ রান ১/১।